অনলাইনে বিমান বাহিনীর কাম ফ্লাই দেখার ধুম

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এ যেন হলিউড মুভি। ঝকঝকে এইচডি ছবি, যুদ্ধ বিমানের মহড়া, উন্নত প্রযুক্তির মাধ্যমে বিমান বাহিনীর রণকৌশল, নিয়ন্ত্রণ সবকিছুই যেন সিনেমার মতো। তবে এটি হলিউডের সিনেমা নয়, বাংলাদেশ বিমান বাহিনীর নতুন একটি বিজ্ঞাপন। স্বল্প সময়ের মধ্যে এটি টেলিভিশনের পাশাপাশি অনলাইনেও সাড়া ফেলেছে।

বিজয়ের মাসে এই বিজ্ঞাপনটি টেলিভিশনের পাশাপাশি ইউটিউবে প্রকাশ করা হয়। এরপর থেকেই বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইট, ব্লগ, ওয়েবসাইট, ফোরামে আলোচিত হচ্ছে বিজ্ঞাপনটি। বারবার বিজ্ঞাপনটি দেখার পাশাপাশি এমন বিজ্ঞাপন তৈরির জন্য বাহবা দিচ্ছেন অনেকেই।

বিজ্ঞাপন সংস্থা রেড ডট মাল্টিমিডিয়ার প্রযোজনায় এবং নকশিকাঁথা এজেন্সির মাধ্যমে ‘কাম ফ্লাই’ নামের এই বিজ্ঞাপনটি পরিচালনা করেছেন গাজী এন আহমেদ শুভ্র। এর আগে ‘বিউটিফুল বাংলাদেশ’ নামে একটি বিজ্ঞাপন তৈরি করেও তিনি সমাদৃত হন।

রেড ডটের পক্ষ থেকে জানানো হয়েছে, বিজ্ঞাপনটিতে তারা অনেক অসাধারণ রেসপন্স পেয়েছেন। অসংখ্য ফোন, মেইল এসেছে দেশ বিদেশ থেকে। বিমান বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, বিজ্ঞাপনটিতে দেশের প্রতি ভালোবাসা আর বিমান বাহিনীর কার্যক্রম সম্পর্কে বেশ ভালোভাবে ফুটে উঠেছে।

বিজ্ঞাপনটি দেখে অনেকের মনে হয়েছে এটি সর্বকালের সেরা বিজ্ঞাপন। কেউ কেউ বলেছেন অন্যান্য দেশের বিমান, সেনা বাহিনীর বিজ্ঞাপনের থেকেও আমাদের দেশের এই বিজ্ঞাপনটি সেরা হয়েছে। বিভিন্ন চ্যানেল ও ব্যক্তিগতভাবে এটি শেয়ার হয়েছে। হাজার হাজার বার এটি দেখা হয়েছে।

ফেইসবুকে Talha Cruse লিখেছেন : eta dakhar por ami firm dicition nilam, ami air force a exam dibo…. insha allah

Arman Bhai লিখেছেন : আরও প্রায় তিন কি চারটা দেশের বিমান সেনাদের বিজ্ঞাপন দেখেছি…আমাদের বিমান বাহিনীর এই বিজ্ঞাপন টা সবার চাইতে সেরা এবং অসাধারণ ।

যথেষ্ট উন্মাদ লিখেছেন : i think ..English kono movie dekhteci .but pore gea bujhlam ..

প্রজন্ম ফোরামে BOSS অর্থাৎ সাইফ নামে একজন লিখেছেন : International লেভেলের হইছে! তবে সেনাবাহিনীর টাও জোস ছিল!

Hena Parvin নামে এক ফেইসবুক ব্যবহারকারী লিখেছেন : বাংলাদেশ বিমান বাহিনী আমাদের গর্ব।

Sifatul Islam লিখেছেন : এক কথায় অসাধারণ

Shafik Sarker লিখেছেন : আসলেই বুকটা ভরে গেলো এরা আমাদের গরব ”

Md Akbar লিখেছেন : বাংলা জেগে উঠুক বিশ্বজয়ে

সংকলনে – তুহিন মাহমুদ

Related posts

*

*

Top