প্রযুক্তিতে একধাপ এগিয়ে রোনাল্ডো

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সামাজিক যোগাযোগ মানে ফেইসবুক, টুইটার, ইউটিউব ইত্যাদি সাইটে নিত্য যাতায়াত। তবে এতসব সাইটের মাঝে কে কোথায় কি জানাচ্ছে সেটা খুঁজে পাওয়া একটু ভোগান্তি বটে। নিজের সম্পর্কে সকল তথ্য এক জায়গাতে এনে ভক্তদের এই ভোগান্তি কমিয়ে দিতে এগিয়ে এসেছেন ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তথ্যপ্রযুক্তিতে আরও একধাপ এগিয়ে গিয়ে তৈরি করেছেন নিজের সোশ্যাল নেটওয়ার্ক ‘ভিভা রোনাল্ডো

খেলা ও টেকনোলজিকে একইসাথে এগিয়ে নিয়ে যেতে চান রোনাল্ডো। তারই উদাহরণ ‘ভিভা রোনাল্ডো’। মাঠের বাইরেও অনলাইনে যাতে তার ভাবমূর্তি উজ্জল থাকে সেটিও এই সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে বাস্তবায়নের কাজ করছেন তিনি। রোনাল্ডো জানিয়েছেন, তিনি নিজে তাঁর সোশ্যাল নেটওয়ার্কে ‘অ্যাক্টিভ’ থাকবেন৷ তিনি আশা করেন, ৬ কোটি ৭০ লাখের অধিক ফেইসবুক ও ২ কোটি ৩০ লাখের অধিক টুইটার ভক্ত যদি এই নেটওয়ার্কে চলে আসেন, তাহলে এটি জমজমাট হয়ে উঠবে।

Viva Ronaldo-TechShohor

ইতিমধ্যেই কয়েক লাখ মানুষ তার এই সোশ্যাল নেটওয়ার্কে যুক্ত হয়েছেন। ফেইসবুক, টুইটারে রোনাল্ডো কি লিখছেন, ভক্তরা কি লিখছেন রোনাল্ডো সম্পর্কে তা সুন্দরভাবে এই সাইটটিতে ফুটিয়ে তোলা হয়েছে। রোনাল্ডোর ছবি ও খবর শেয়ারের পাশাপাশি আপডেটেড খবর জানতে পারবেন ব্যবহারকারীরা। আলোচনার জন্য রয়েছে আলাদা ফোরাম।

তৈরি হয়েছে মোবাইল অ্যাপ্লিকেশনও। আর এই অ্যাপ্লিকেশনের মাধ্যেমে লাইভ ম্যাচ দেখা ও মন্তব্য শেয়ার করার সুযোগ থাকছে। রোনাল্ডোর ম্যাচের বিবরণও থাকছে। থাকছে নানা প্রতিযোগিতা। উপহার হিসেবে জিতে নেওয়া যাবে রোনাল্ডোর অটোগ্রাফসহ টি-শার্ট, ম্যাচের টিকিট। বিজয়ীদের ছবি প্রদর্শিত হচ্ছে সাইটটিতে। আর ফেইসবুকের ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়েই এই সোশ্যাল নেটওয়ার্কের সদস্য হওয়া ও ব্যবহার করা যাচ্ছে।

Related posts

*

*

Top