ফেইসবুকে জল্লাদ শাহজাহান

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসি কার্যকরকারী জল্লাদ মো. শাহজাহান এখন ফেইসবুকে। তবে নিজে নয় তার নামে (জল্লাদ কাদের) একটি পেইজ খোলা হয়েছে।

বৃহস্পতিবার রাত সাতটার দিকে পাবলিক ফিগার ক্যাটাগরিতে এই পেইজটি খোলা হয়। তবে কে বা কারা এই পেইজটি খুলেছে তা জানা যায়নি। পেইজটিতে প্রথম পোস্ট ছিল ‘কসাই কাদের মোল্লাকে ফাঁসিতে ঝুলাতে প্রস্তুত বাংলাদেশের প্রধান জল্লাদ মো. শাহজাহান ভূঁইয়া’ শীর্ষক সংক্ষিপ্ত বক্তব্যে। পেইজটি চালুর মাত্র ২১ ঘন্টার মধ্যে প্রায় সাড়ে ৮ হাজার লাইক পড়েছে।

Jollad Sahajahan-TechShohor

পেইজে ‘জেনে নিন বাংলাদেশের প্রধান জল্লাদ শাহজাহান ভূঁইয়ার অজানা অধ্যায়’ শীর্ষক একটি নোট-এ তার সংক্ষিপ্ত পরিচয়, জীবনী, অপরাধ জগতে প্রবেশ ও আটকের ঘটনাসহ প্রধান জল্লাদ হয়ে ওঠার বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করা হয়।

পেইজে কমেন্টের মাধ্যমে জল্লাদ শাহজাহানের প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন। কেউবা কাদের মোল্লার ফাঁসি দেওয়ায় তার মুক্তি দাবি করেন।

উল্লেখ্য, অস্ত্র, ডাকাতি ও হত্যা মামলাসহ মোট ৩৬টি মামলায় ১৯৯৫ সালে মো. শাহজাহানকে একশ’ ৪৩ বছরের কারাদণ্ড দেওয়া হয়। পরে একশ’ বছর কমিয়ে তাকে ৪৩ বছরের জন্য জেলে পাঠানো হয়। ২০৩৫ সালে তার জেল থেকে মুক্তি পাওয়ার কথা রয়েছে। তার পুরো নাম মো: শাহজাহান ভূঁইয়া। জন্ম গ্রহণ করেন ১৯৫০ সালের ২৬ মার্চ। জন্মস্থান নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের ইছাখালী গ্রামে। তিন বোন এক ভাই। বাবার নাম হাসান আলী ভূঁইয়া। মাতা সব মেহের। পড়াশোনা করেছেন এইচএসসি পর্যন্ত। তার প্রাথমিক বিদ্যালয়ের নাম খাস হাওলা ফ্রি প্রাইমারি স্কুল, মাধ্যমিক পড়াশোনা করেছেন পারলিয়া উচ্চ বিদ্যালয়ে এবং সর্বশেষ উচ্চমাধ্যমিক পড়াশোনা করেছেন নরসিংদী সরকারি কলেজে। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত। ১৯৭৪ সালে তিনি এইসএসসি পাশ করেন।

Related posts

*

*

Top