কাদের মোল্লার ফাঁসি ও তারানকো নিয়ে ফেইসবুকে জল্পনা-কল্পনা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদনের (রিভিউ) গ্রহণযোগ্যতা প্রশ্নে আজকে শুনানি হয়েছে। এরপর বিষয়টি আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করা হয়েছে। বৃহস্পতিবার আবার শুনানি হবে।

এদিকে এবছরের শেষ কার্যদিবস হওয়ায় ফাঁসি আদৌ কার্যকর হবে কিনা সে বিষয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন। আজ প্রধানমন্ত্রীর সাথে জাতিসংঘ মহাসচিবের দূত অস্কার ফার্নান্দেজ তারানকোর বৈঠকের কথা থাকলেও সেটা হয়নি। বৈঠক হলে সেখানেও হয়তো কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর নিয়ে কথা হতো বলে মন্তব্য করছেন অনেকেই। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সাথে প্রধানমন্ত্রীর টেলিফোনে কথপোকথন নিয়েও অনেকে মিশ্র প্রতিক্রিয়া প্রকাশ করেছে। গতরাত থেকে কাদের মোল্লার ফাঁসির রায় স্থগিত হওয়ার পর ফেইসবুকে নানা সমালোচনা, পক্ষে-বিপক্ষে যুক্তি দিচ্ছেন অনেকেই।

Kader Molla-oscar fernandez-taranco-TechShohor

কাদের মোল্লার ফাঁসি ও জাতিসংঘ মহাসচিবের দূত অস্কার ফার্নান্দেজ তারানকোকে নিয়ে ফেইসবুকে অসংখ্য স্ট্যাটাসের মধ্য থেকে এখানে কিছু স্ট্যাটাস তুলে ধরা হলো।

Abdur Rahman Milton লিখেছেন : জেগে থাক শাহবাগ তবে আওয়ামী লেজুড় বৃত্তের বাইরে, কেননা কেন যেন মনে হচ্ছে ফাঁসি নিয়ে আবারো লুকোচুরি শুরু করেছে ক্ষমতাশীনরা

জিনাত জোয়ার্দার রিপা লিখেছেন : হায়রে রাজনীতি!আমগোরেই ঝুলাইয়া দিসে!

Mahfuz Rahman লিখেছেন : জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসির আদেশ কার্যকর করলে রাজনৈতিক সমঝোতায় যে ইতিবাচক পরিবেশ তৈরী হয়েছে তা থাকবে কি না , সেটা বিবেচনায় রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি ! এরপরই তারানকোর সঙ্গে বৈঠক বাতিল করেছেন প্রধানমন্ত্রী .. তাহলে বুঝা যায় মার্কিন চাপ ও রয়েছে

Abdul Jalil Torun লিখেছেন : লক্ষ শহীদ ডাক পাঠালো সব সাথীদের খবর দে, সারা বাংলা ঘেরাও করে রাজাকারের কবর দে…

Faria Rishta feeling hopeless :  কাদের মোল্লার ফাসি????
– হা হা হা হা হা
গনজাগরন মঞ্চ???
– হা হা হা হা হা হা
আমাদের চেতনা????
– হা হা হা হা হা
সব মিলায়ে দেশের এখন হাসির পরিবেশ। উপরের শব্দগুলো শুনে রাজারা হাসছে কৌতুকের হাসি আর আমরা সাধারন প্রজারা হাসছি
তিক্ততার হাসি, হতাশার হাসি।
জয় রাজনীতির জয়।
জয় রাজাদের জয়
আমার মহান নেতারা ভালই খেল দেখালো।
কাদের মোল্লা, হ্যাপি বাড্ডে টু ইউ।

Tamzid Siddiq Spondon লিখেছেন : যাক আমরা ইরাক, আফগানিস্তান, সিরিয়া, লিবিয়ার মানুষদের মতন না..আমাদের মানবাধিকার আছে..এমন কি পশুদেরও

Junayeed Ahnaf Nirjhor লিখেছেন : শাহবাগে রাতজেগে চোখমুখ শুকনা করে থাকা মানুষগুলো যখন শুধুমাত্র দেশের জন্য গলা ফাটিয়ে চেঁচিয়ে যায় তাদের দিকে তাকিয়ে মনে পড়ে সেই রাজাকার নরকের কীটগুলোর “V” চিহ্ন, পতাকা লাগিয়ে গাড়িতে চড়ে ঘোরার কথা।
ঝাপসা হয়ে আসা চোখ নিয়ে অন্যদিকে না তাকিয়ে কোনই উপায় থাকে না

Boyzx Shakil লিখেছেন : আইনের Fuck আছে

Abdur Rakib লিখেছেন : দেশ আজকে কতদিন ধরে অচল প্রতিদিন কত মানুষ মারা যাচ্ছে, প্রতিদিন দেশের কত টাকা ক্ষতি হচ্ছে এই গুলা নিয়া কারো মাথা ব্যথা নাই, কোন জাগরন মঞ্চ নাই (তুমরা আমার বালের জাগরণ মঞ্চ, তুমরা বালের মুক্তিযোদ্ধা) আজকে কাদের মুল্লা রে ঝুলানর জন্নে আবার শাহবাগ আস্তানা গেড়েছ এতদিন কইসিলা যখন বাংলা মায়ের সন্তান্ রা পুড়ে পুড়ে মারা যাচ্ছিল, মুক্তিযোদ্ধা রা কাদের মুল্লার জন্নে যুদ্ধ করে নাই যুদ্ধ করেসিল সবার জন্নে আর তুমরা এতদিন কার বাল ফালাইতেসিলা আজকে আসছ জাগরন মঞ্চএ ।

আর সুশিল সমাজ তারা কারা তাদের তো আগেই মাজা ভেঙ্গে গেসে বই পড়ে বড় বড় ডিগ্রি নিতে, আর তাদের কিই বা যাই আসে আই গরিব মানুস গুলা মারা গেলে তারা কেন প্রতিবাদ করবে তারা কেন রাস্তাই নাম্বে !!!!!!!আর সরকার !!!!!!!!! আর বিরোধী দল !!!!!!!!!!!!!!আর ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রি !!!!!!!!!!!!!!!!!!!

Ifat Sharmin লিখেছেন : জাতিসংঘের এই মানবতা সাদ্দাম হোসেন এর সময় কোন গর্তে লুকানো ছিলো? এখন আমাদের দেশের রাজাকারদের কে বাঁচানোর জন্য এরা উদগ্রীব। আসল কথাতো অন্যখানে.. পশ্চিমা দেশগুলো মনে প্রাণেই চায় ধর্মভিত্তিক দলগুলো টিকে থাকুক, আরো শক্তিশালী হোক….আরো লাদেন গজাক, এতে ওদেরই লাভ..

Kawsar Ahmad লিখেছেন : এই দেশের কেউ কেউ আসলেই ঘুমায়! কাদের মোল্লার পরিবারকে দেখা করার জন্য চিঠি, জল্লাদ চলে আসছে ঢাকায়, শেষ গোসল করালো… মাননীয় বিচারপতির আদেশ ছাড়া এইগুলা যদি ঘটে থাকে তাহলে আর উনার আর দরকার আছে কি!!!

Polash Datta লিখেছেন : দেখো, ডেথ ওয়ারেন্ট জারি হইছে। তারপর আমরা ফাঁসি কার্যকরের সময় ঠিক করলাম। এরপর তোমরা দৌড়ায়া আসলা রিভিউ পিটিশনের আবেদন নিয়া। ওকে, সেই আবেদন বিবেচনার জন্য আমরা ফাঁসির দেড় ঘণ্টা আগে ফাঁসি স্থগিত করলাম। আবেদন শুনলাম, এবং তা যৌক্তিক না হওয়ায় নাকচ করলাম। তারপর ফাঁসি কার্যকর করলাম। এইবার নিশ্চয় ফাঁসিটা আন্তর্জাতিক মানসম্পন্ন এবং স্বচ্ছ হইলো?

Rajash Karmakar লিখেছেন : ১৯৭১ এ বাঙ্গালী হারেনি। ২০১৩ তে ও হারবেনা। হতাশ হওয়ার কোন কারন নেই। এই হঠাৎ ধাক্কা শুধুই আরো বজ্র কঠিন করে তুলবে। যতই ফন্দি ফিকির করো দিন শেষে তোমাদের ঠিকানা ফাকিস্তানেই হবে, দেখে নিও।
জয় বাংলা।

Md Sazzad Hossain Oli লিখেছেন : কাদের মোল্লা তোমার ফাঁসি চাওয়া হয়েছে আমার ভুল, প্রয়োজন ছিল তোমায় করা খুন।।

Sk Imtiaz Mehedi Hasan লিখেছেন : বিজয়ের মাসে দেখতে চাই আরেকটি বিজয় জানাতে চাই কাদের মোল্লাসহ সকল যুদ্ধাপরাধীদের গুড বাই

Rahat Hossen লিখেছেন : আজ পরিস্তিতি দেখে বলিউডের নায়ক সানি দেওল এর ডায়লগটা দিতে মনে চাচ্ছে…
##########################
তারিখ পার তারিখ পার তারিখ পার তারিখ পার মিলতি রেহিহে…
লেকিন ইনসাফ নেহি মিলা মিলড্ …
ইনসাফ নেহি মিলা মিলড্…
মিলে হে তো স্রেফ এ তারিখ …
কানুনকে দালালোনে তারিখ কো ইনসাফ কে খেলাফ
এক হাতিয়ার কে তারা ইস্তেমাল কিয়াহে মিলড্
দো তারিখোকে বিজ আদালত কে বাহার এ কানুন কা ধান্দা কারতে হে ধান্দা…
যাহা গাওয়া তোরে যাহ্তেহে, খারিদে যাহ্তেহে, মারে যাহ্তেহে
ওর রেহ যাহ্তেহে স্রেফ তারিখ…

Shamim Azad লিখেছেন : এ মূহুর্তই সেই পরম মূহুর্ত। শুভ লগ্ন।
আবারো আমজনতা্র ই বেরিয়ে আসার মোক্ষম সময়। সরকারের পাশে দাঁড়িয়ে ঐ বিদেশীগুলোর সামনে প্রমাণ রাখার এখনি সময়।
আজ রাজপথে জ্বালাচ্ছে পোড়াচ্ছে যারা কেবল তারা ছাড়া সারাদেশ চায় দেশদ্রোহীর শাস্তি কার্যকর করে দেশকে অভিশাপ মুক্ত করতে।

Sk Imtiaz Mehedi Hasan feeling confused : এদেশে রাতের আধারে স্টে অর্ডার হয়
কিন্তু দিনের আলোতে শুনানি নিষ্পত্তি হয় না।
কেন?
কেন?
কেন?

ইয়াসিন কবির লিখেছেন : ঝুলার কথা কাদের মোল্লা, কিন্তু ঝুলে গেছে ফাঁসি।

Rakib Kishore লিখেছেন : আমি আমার সাধারণ চোখে যেটা বুঝি সেটা হলো রাট্রপতি দেশে না আসা পর্যন্ত কাদের মোল্লার ফাঁসি হবে না এবং রাষ্ট্রপতি দেশে আসলে কাদের মোল্লা তাঁর কাছে প্রাণভিক্ষা চাইবে। বাংলাদেশের রাষ্ট্রপতির এখনো এমন বুকের পাটা হয়নাই যে নিজের জীবনের মায়া থাকবে না। কাজেই তিনি দয়াপরবশত কাদের মোল্লাকে জীবন ভিক্ষা দিবেন।
পরদিন কাদের মোল্লা হাসতে হাসতে জেল থেকে বের হয়ে নির্বাচনে যাবে…
Feeling – আই হেইট মিডিয়া…
কিন্তু আমরা সাধারণ মানুষরা তাকে ঘৃণা করেই যাবো – যতদিন বাঁচবো চোখে মুখে ঘৃণা নিয়ে মনে মনে চেঁচিয়ে উঠবো –
ক তে কাদের মোল্লা,
তুই রাজাকার তুই রাজাকার…

Nahidul Islam Rumel লিখেছেন : হাজার সিরাজ মরে
হাজার মুজিব মরে
হাজার তাহের মরে
বেঁচে থাকে চাটুকর, পা-চাটা কুকুর
বেঁচে থাকে ঘুনপোকা, বেঁচে থাকে সাপ…

Ifat Sharmin লিখেছেন : আমাদের পয়সায় রাজাকারগুলারে জেলখানায় জামাই আদর করার দরকার কী? ওদের এবার ছেড়ে দিলেইতো পারে….ওরা যদি সহিংস হতে পারে, আমরা কেন বেকুবের মতো অহিংস নীতিতে থাকবো?
একাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার…..
বীর বাঙ্গালি অস্ত্র ধরো, রাজাকার নিপাত করো..

Hassan Bipul লিখেছেন : ঘোর আওয়ামী লীগার একজন আমাকে বললেন, “এই যে কাদের মোল্লার ফাঁসির বিষয়টা ঝুলে আছে, এইটারও মধ্যেও কিন্তু শাহবাগীদের জন্য একটা সান্তনার বিষয় আছে।”
আমি বললাম, কিরকম?
তিনি বললেন, “ফাঁসি দিলে তো একবারেই সাজা শেষ। কিন্তু কাদের মোল্লা এখন কিরকম পেইনের মধ্যে দিয়া সময় কাটাইতেছে সেইটা খেয়াল করছেন?”

স্বপ্নের পাহারাদার লিখেছেন : জাতিসংঘ না জামাতিসংঘ?? কেউ একটু ক্লিয়ার করেন।।

Tamim Shahriar Subeen লিখেছেন : কেন জানি ইতিহাসের সেই সময়টার কথা মনে পড়ছে, একাত্তরের মার্চ। পাকিস্তানীদের সময়ক্ষেপণ করা। তারপরে পঁচিশে মার্চের রাত। আর এই কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার ক্ষেত্রেও সব ফয়সালা হয়ে যাওয়ার পরেও সময়ক্ষেপণ

بالله مأمون Billah Mamun লিখেছেন : তারানকো : আমি থাকতে যদি ফাঁসি টাসি দিয়া প্যাচ লাগান আর আমার উপরে যদি পেট্রোল বোমা পড়ে দেখবেন সাথে সাথে সপ্তম নৌ বহর খবর দিমু
ফলাফল : ফাঁসি স্হগিত

Rajib Noor লিখেছেন : আগামীকাল পর্যন্ত কাদের মোল্লার শুনানি মূলতবি করা হয়েছে। জানা থাকা ভালো কালই সুপ্রিম কোর্টের আপিল বিভাগের শেষ কর্মদিবস। কাজেই ভাবা যায়, আপাতত কাদের মোল্লার ফাঁসি নয়, ফাঁসির রায় বাস্তবায়নটাই ঝুলে গেল।

Badol Khan লিখেছেন : আরও একদিন পিছিয়ে গেল। বৃহস্পতিবার পর্যন্ত রিভিউ আবেদনের শুনানি মূলতবি করা হয়েছে। বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো শুনানি হবে। কিন্তু ঘটনা হলো বৃহস্পতিবারই সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এ বছরের শেষ কার্যদিবস। এদিন কোনো সিদ্ধান্ত না আসলে আগামী বছর পর্যন্ত কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হওয়া ঝুলে যাবে।
কী যে হচ্ছে!!!

Akramul Hoque Samim লিখেছেন : আরও একদিন পিছিয়ে গেল। বৃহস্পতিবার পর্যন্ত রিভিউ আবেদনের শুনানি মূলতবি করা হয়েছে। বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো শুনানি হবে।  কিন্তু ঘটনা হলো বৃহস্পতিবারই সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এ বছরের শেষ কার্যদিবস। এদিন কোনো সিদ্ধান্ত না আসলে আগামী বছর পর্যন্ত কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হওয়া ঝুলে যাবে।
কী যে হচ্ছে!!!

Sheriff Al Sire লিখেছেন : মোল্লা হইল রাজনৈতিক Negotiation। কাল পর্যন্ত অপেক্ষা করে লাভ নেই।

Asive Chowdhury লিখেছেন : মানবতা বিরোধী অপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত জামায়েত নেতা আব্দুল কাদের মোল্লাকে ফাঁসি না দিতে প্রধানমন্ত্রীকে জাতিসংঘের চিঠি….চিঠিতে মৃত্যুদণ্ড স্থগিত রাখার আহ্বান জানিয়েছেন জাতিসংঘ !! বুধবার ফাঁসি হচ্ছে না কাদের মোল্লার, বৃহস্পতিবার ফের শুনানি….

Anupom Chandra Nath লিখেছেন : জাতিসংঘ নাকি সব ধরনের ফাঁসীর রায়ের বিপক্ষে !! তাহলে সাদ্দাম হোসেনের ফাঁসীর খবর মনে হয় জাতিসংঘ পায়নি বা জাতিসংঘের কানে পৌছায়নি তখন – নাকি আমেরিকা চেয়েছে বলে কান বন্ধ করে রেখেছিলো ??? ইসসসসসস জানলে নিশ্চয় জাতিসংঘ সাদ্দাম হোসেনের ফাঁসি দিতে দিতো না আমেরিকাকে। আহাহা এমন মানবিক একটা সংগঠনের সহায়তা কেন যে ইরাকিরা নিলোনা তখন !!!!
বেশ হাস্যকর লাগলো এই বিষয়টা, তাই সবার সাথে শেয়ার করলাম।

Tinku Choudhury লিখেছেন : ………. কারণ, আইনের ফাঁক আছে।

সংকলনে – তুহিন মাহমুদ

Related posts

*

*

Top