৩৫ বছর পর ফেইসবুকে ক্ষমা প্রার্থনা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সালটি ১৯৭৬ অথবা ১৯৭৭ হবে। নিউ ইয়র্কের ‘মিউজিয়াম অব ন্যাচারাল হিস্টোরি’তে ঘটনাটি ঘটে। মাইকেল গুডম্যান নামের এক ব্যক্তি বোকা বানানোর উদ্যোশে ক্লাউডি সোফেল নামের একজনের বাস পাস চুরি করেন। প্রায় ৩৫ বছর পরে এসে সম্প্রতি ফেইসবুকে ক্লাউডির দেখা পায় গুডম্যান। তার কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনা করেন। সোফেলও বিষয়টি বুঝে তাকে ক্ষমা করে দেন।

গুডম্যান ফেইসবুকে জানান, “অনেক অনেক বছর আগের কথা (১৯৭৬ কি ’৭৭ হবে)। সেটি আপনার মনে নাও থাকতে পারে। আমি একজন অদম্য মানুষকে খুঁজছিলাম। আমি আপনার পাশে যায় এবং আপনার বাস পাস চুরি করে অবশেষে আপনাকে বোকা বানাই। আমি সেই ঘটনা বা আপনার নাম কখনোই ভুলি নাই। অবশেষে এটাই বলবো আমি খুবই দু:খিত। আবারও সত্যিকারভাবে বলছি, আপনার বাস পাস নিয়ে নেওয়ার জন্য আমি খুবই দু:খিত”।

Natural Meusiam_TechShohor

কিছুক্ষণ পরেই সোফেল উত্তর দেন। তিনি বলেন, “আমি জানি আপনার এখন অনেক বড় লোক। আমি আপনাকে ভালোভাবেই চিনতে পেরেছি। তাই ক্ষমাপ্রার্থনা অনুমোদন করা হলো। তাই চলেন এই বিষয়টিকে আমরা পেছনে ফেলে দিই”।

অবশ্য এই ঘটনার জন্য গুডম্যান পুলিশের কাছে ধরা খান। তিনি বলেন “ আমার পিতা কাজ ছেড়ে পুলিশ স্টেশনে আসেন এবং আমাকে ছাড়িয়ে নিয়ে যান”।

– বিবিসি অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top