জাফর ইকবালের পদত্যাগ প্রত্যাহারে ফেইসবুকে আনন্দের জোয়ার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল। এর ফলে পদত্যাগ না করে স্বপদে বহাল থাকার সিদ্ধান্ত নিয়েছেন অধ্যাপক জাফর ইকবাল এবং ইয়াসমিন হক।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠক শেষে সর্বসম্মতিক্রমে অধ্যাপক জাফর ইকবাল এবং ইয়াসমিন হককে পদত্যাগ প্রত্যাহার করে স্বপদে ফেরাতে উপাচার্যসহ সকলের অনুরোধ জানানো হবে বলেন জানান শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও বর্তমান পরিসংখ্যান বিভাগের প্রধান অধ্যাপক কবির। এর কিছুক্ষণ পরেই অধ্যাপক জাফর ইকবাল একটি সংক্ষিপ্ত লিখিত বক্তব্য পড়ে শুনান। এ সময় পদত্যাগ না করে স্বপদে বহাল থাকার সিদ্ধান্তের কথা জানান তিনি।

Muhammad_Zafar_Iqbal_&_his_wife-TechShohor

এদিকে জাফর ইকবাল ও ইয়াসমিন হকের পদত্যাগ প্রত্যাহারে ফেইসবুকে আনন্দ ও অভিনন্দনের জোয়ার বইছে। তেমনই কিছু স্ট্যাটাস ও মন্তব্য এখানে তুলে ধরা হলো।

আমিই ফয়সাল : বাংলাদেশের জনগনের শক্তি যে কত বড় তা আবারো দেখল পুরো জাতি , বিশেষ করে সিলেটের মার্কা মারা ছাগুরা । আফসুস … আমাদের রাজনীতিবিদরা এর অল্প পরিমাণও বুঝতে পারলে যেকোনো কিছু করার আগে দুবার ভাবতো । ধন্যবাদ জাফর ইকবাল স্যার , ধন্যবাদ সকল ফেসবুক বিপ্লবীদের । জয় বাংলা ।

সাস্টের জাফর ইকবাল স্যার সাস্টেই থাকবেন : আমাদের এ বিজয়ে খুব বেশি উল্লসিত হওয়ার কিছু নেই। এটা আমাদের প্রাথমিক বিজয়। চূড়ান্ত বিজয় হবে সেদিন যখন সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ সন্ধ্যায় তথাকথিত “সচেতন সিলেটবাসী”র ব্যানারে সিটি কাউন্সিলর কয়েস লোদীর বাসায় জরুরী সভা ঢাকা হয়েছে। সবাই চোখ-কান খোলা রেখে সতর্ক থাকবেন। শেষ মুহুর্ত পর্যন্ত লড়াই চালিয়ে যেতে হবে।

Boundule Raihan এইসব তথাকথিত ‘সচেতন সিলেটবাসী’ কে আইনের আওতায় আনা হোক ।

Sharif Shuvro : ১) সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা হলে কেউ বঞ্চিত হবে না। উই হ্যাভ টু কনসার্ন এবাউট দ্যট।
২) একই প্রশ্ন ও একই দিনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও রেজিষ্ট্রেশন ও মেরিট লিস্ট আলাদা। সো, কেউ কোনভাবেই বঞ্চিত হবে না।
৩) কোন গোষ্ঠী যেনো ভর্তি পদ্ধিতি নিয়ে ভুল ব্যাখ্যা না দেয়, এ ব্যাপারে সচেতন থাকতে হবে। সাস্টের ওয়েবসাইটে ভর্তি পদ্ধতি দেয়া হয়েছে। কেউ না জানলে দেখে নিন।
৪) জাফর ইকবাল স্যার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভালোবাসা আর দেশে বিদেশের অসংখ্য গুনগ্রাহীর ভালোবাসা পেয়ে আবার আমাদের মাঝে ফিরে এসেছেন।

Chayan Paul : অশেষ ধণ্যবাদ স্যারকে ।এ প্রজন্মের ভালবাসায় সিক্ত হতেই হবে আপনাকে ।

Iqbal Mahmud Anik : শান্তিপূর্ণ আন্দোলন করেই যে দাবি আদায় করা সম্ভব তা আরও একবার প্রমান হল

Talha Zubayer : সব শেষে ভালোরই জয় হয় । [প্রমানিত]

Gaffar Mahmud : এ সিদ্ধান্ত যথাযথ। প্রিয় স্যারকে শ্রদ্ধা।

সাইদুল ইসলাম রিয়াদ : জাফর স্যার এবং ইয়াসমিন ম্যাডাম উনাদের পদত্যাগ পত্র প্রত্যাহার করবেন । বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের চাপের মুখে দাবী মেনে নিয়েছে। কেও আমারে রকেট ভাড়া কইরা দে সিলেট গিয়া আনন্দ মিছিল কইরা আসি

Ameena Sheema How populer and of course Idol/Ideal can b a teacher to his students???!!! Bangladesh e emon example khuje paoa khub kothin ekta kaj hobe… Great Job SUST students..

– সংকলনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top