অ্যালকোহলের ব্যাপারে টুইটারের ফরমান

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কেউ চাইলেই এখন আর অ্যালকোহলের ব্র্যান্ডের আইডি ফলো করতে পারবে না টুইটারে। এ ব্যাপারে কড়া ফরমান জারি করেছে জনপ্রিয় এই সোশ্যাল নেটওয়ার্ক।

ব্যবহারকারীর বয়স যাচাইয়ের পরই এ ধরনের আইডি ফলো করার অনুমতি দেওয়া হবে। আর এই যাচাই প্রক্রিয়া হবে স্বয়ংক্রিয়ভাবে। এর জন্য ‘এজ ভেরিফিকেশন’ ফাংশনটিও চালু করেছে টুইটার।

প্রতিবেদনে বলা হয়, অ্যালকোহল পান করতে পারে কেবল প্রাপ্ত বয়স্করা। তাই সোশ্যাল মাধ্যমে এ ধরনের পণ্যের প্রচারণায় কেবল তারাই ফলোয়ার হতে পারবে।

twitter_alc_pic

অ্যালকোহলের আইডিতে কেউ ফলো করলে এখন থেকে একটি বার্তা পাবেন সংশ্লিষ্ট ব্যবহারকারীরা। ২৪ ঘণ্টার মধ্যে বয়স যাচাইয়ের প্রক্রিয়ায় অংশ নিতে বলা হবে বার্তায়।  স্বয়ংক্রিয় এই প্রক্রিয়ায় ব্যবহারকারীর বয়স নিশ্চিত হয়েই অ্যালকোহলের আইডি উন্মুক্ত করে দেবে টুইটার।

এক ব্লগ পোস্টে টুইটার জানায়, অ্যালকোহল প্রতিষ্ঠানের জন্য এটি একটি চ্যালেঞ্জ। তারা তাদের গ্রাহকদের নজর কাড়তে সামাজিক মাধ্যমগুলোর সুবিধা নেয়। তাই টুইটারও বয়স সংক্রান্ত কারিগরি ফাংশন যুক্ত করেছে। এর ফলে অ্যালকোহল প্রতিষ্ঠানের দায়িত্ব যেমন বেড়েছে, পণ্যটির নিরাপদ ব্যবহারও নিশ্চিত হয়েছে।

টেলিগ্রাফ অবলম্বনে তারেক হাবিব

Related posts

*

*

Top