স্যামসাংয়ের কথিত বিজ্ঞাপন নিয়ে সরব আলোচনা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্যামসাংয়ের একটি কথিত বিজ্ঞাপন নিয়ে ফেইসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইটে সরব আলোচনা শুরু হয়েছে। বিজ্ঞাপনটিতে ‘পেন’ ও ‘ইজ’ শব্দটাকে স্পেসের মাধ্যমে আলাদা না করা ও বাক্যের মাঝে একটি বাড়তি কমা যোগ করায় এই তোলপাড় শুরু হয়েছে।

সম্প্রতি নেদারল্যান্ডের স্যামসাং মোবাইল সম্পর্কিত একটি টুইটার অ্যাকাউন্ট ‘স্যামমোবাইল’ এই বিজ্ঞাপনের ছবি প্রকাশ করা হয়। তবে টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয়েছে, ছবিটি ফ্রান্সে স্যামসাংয়ের একটি বিলবোর্ডের। তবে এটি অফিসিয়াল বিজ্ঞাপন নাকি ভুয়া কিনা সেটি সম্পর্কে কিছু জানানো হয়নি।

Samsung-Billboard-TechShohor

বিজ্ঞাপনটি স্যামসাংয়ের বাজারে আনা ‘এস পেন’ নামের টাচস্ক্রিন স্টাইলাসের, যেটি বিভিন্ন স্মার্টফোন ও ট্যাবলেটে ব্যবহার করা হয়। বহুলব্যবহৃত ‘দ্য পেন ইজ মাইটার দ্যান দ্য সোর্ড’ নীতিবাক্যটিকে পাল্টিয়ে স্যামসাং তাদের বিজ্ঞাপনে ‘দ্য পেন ইন মাইটার দ্যান দ্য ফিঙ্গার’ দিয়েছে। যেটি স্যামসাংয়ের ওয়েবসাইটেও প্রকাশ হয়েছে। তবে আলোচিত এই বিজ্ঞাপনটিতে ‘পেন’ ও ‘ইজ’ শব্দদুটির মধ্যে কোনো স্পেস রাখা হয়নি। এছাড়া বাড়তি কমা বসানো হয়েছে। ফলে এটি ভিন্নরকম অর্থ প্রকাশ করেছে, যা আলোচনার কারণ হয়ে দাড়িয়েছে।

অনেকেই বলছেন, আলোচনায় আসার জন্য স্যামসাং এ ধরণের বিজ্ঞাপন প্রচার করছে। তবে এ সম্পর্কে স্যামসাংয়ের কোনো মন্তব্য পাওয়া যায় নি।

– দ্য নেক্সট ওয়েব ও আইবিএন লাইভ অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top