Maintance

৪৭ শতাংশ ফেইসবুক ব্যবহারকারী ফিডে সংবাদ পান

প্রকাশঃ ১২:৫৪ অপরাহ্ন, নভেম্বর ২০, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৫ অপরাহ্ন, নভেম্বর ২০, ২০১৩

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সামাজিক যোগাযোগ ওয়েবসাইটগুলো এখন শুধু বন্ধু বানানো কিংবা বার্তা আদান-প্রদানের কাজে ব্যবহার হয় না। অনেকেই দেশ বিদেশের সংবাদ পাওয়ার জন্যও এসব ওয়েবসাইট ব্যবহার করেন। আর এক্ষেত্রে তৃতীয় অবস্থানে রয়েছে ‘ফেইসবুক’। মাত্র ৪৭ শতাংশ ফেইসবুক ব্যবহারকারী তাদের নিউজ ফিডে দেশ-বিদেশের সংবাদ দেখতে পান।

গবেষনা প্রতিষ্ঠান পিউ রিসার্চ সেন্টার প্রকাশিত সম্প্রতি একটি গবেষনায় দেখা গেছে, সামাজিক যোগাযোগ সাইটে সংবাদ দেখার জন্য সবচেয়ে এগিয়ে রয়েছে ‘রেডিট’। এখানে প্রায় ৬২ শতাংশ মানুষ তাদের ফিডে সংবাদ দেখতে পান। আর সবচেয়ে নিম্ন অবস্থানে রয়েছে ‘পিন্টারেস্ট’। এ সাইট থেকে সংবাদ পাওয়ার পরিমান মাত্র ৩ শতাংশ।

Symphony 2018

Users Get News From the Social Network-TechShohor

গবেষনা অনুযায়ী, দ্বিতীয় অবস্থানে আছে মাইক্রোব্লগিং ওয়েবসাইট ‘টুইটার’। এখানে ৫২ শতাংশ ব্যবহারকারী সংবাদ দেখতে পান। ফেইসবুকের পর চতুর্থ অবস্থানে আছে টেক জায়ান্ট গুগলের ‘গুগল প্লাস’। এখানে সংবাদ পাওয়ার ক্ষেত্রে ব্যবহারকারীর সন্তুষ্টির পরিমান ৩০ শতাংশ। পঞ্চম অবস্থানে ‘টাম্বলার’-এ ২৯ শতাংশ ব্যবহারকারী সংবাদ পান। এরপর ভিডিও শেয়ারিং সাইট ‘ইউটিউব’ ২০ শতাংশ, ‘মাইস্পেস’ ১৪ শতাংশ, ‘লিংকডইন’ ও ‘ইনস্টাগ্রাম’ ১৩ শতাংশ এবং দশম অবস্থানে থাকা ‘ভাইন’ ব্যবহারকারীদের ৯ শতাংশ নিউজফিডে সংবাদ দেখতে পান বলে জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রের প্রায় ৫ হাজার সামাজিক যোগাযোগ সাইট ব্যবহারকারীর উপর চালানো জরিপে এসব তথ্য পাওয়া যায়।
– ম্যাশেবল অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/