ফেইসবুক আজ তারেক-নিশাময়!

টেক শহর স্টাফ কনটেন্ট কাউন্সিলর : অবৈধভাবে অর্থ লেনদেনের (মানি লন্ডারিং) অভিযোগে করা মামলায় খালাস পেলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জ্যেষ্ঠ ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। একই মামলায় তাঁর বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনকে সাত বছরের কারাদণ্ড ও ৪০ কোটি টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে, দেশে এসেছেন দক্ষিণ ও মধ্য এশিয়া-বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

এই দুটি বিষয় নিয়ে ফেইসবুক, টুইটারসহ সামাজিক যোগাযোগ সাইটগুলোতে চলছে দিনভর আলোচনা-সমালোচনা। তেমনই কিছু ফেইসবুক স্ট্যাটাস এখানে হুবহু তুলে ধরা হলো-

Tinku Choudhury : ভাইয়া কখন দেশে আসবেন?

Sheriff Al Sire : ভাইয়া খালাস। চার আংকেলের রিমান্ড স্থগিত। আজ মন্ত্রী সভার শেষ বৈঠক। আজ সন্ধ্যায় দেখা হবে মাননীয় রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর। চাচ্চুর মহাজোট ছাড়বো ছাড়বো ছাড়বো করছেই। কাল নাকি ছাড়বেন। নতুন জোটও হবে বলছেন। ঘটনা কোন দিকে বহে হে বাহে?

Milton Hasnat : বিদেশে অবৈধ ভাবে টাকা পাচারের মামলায় আজ হাওয়া ভবনের কর্ণধার তারেক রহমান খালাস পেলেও তার প্রাণের বন্ধু মামুনের সাত বছরের সাজা হয়েছে। রায়ে বিএনপি-ছাত্রদল ভীষণ খুশী। সারাদেশে দেখলাম মিষ্টি বিতরণ চলছে। রায় পছন্দ না হলে বাদী পক্ষ উচ্চতর আদালতে আপিল করতে পারবেন।
তবে এই রায়ের সবচেয়ে উল্লেখযোগ্য দিক হল, বাংলাদেশের্ বিচার বিভাগ সরকারের প্রভাবমুক্ত হয়ে স্বাধীন ভাবে কাজ করছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলেই এটা সম্ভব। জামায়াত- বিএনপির আমলে তো এটা ভাবাই যেতো না। শেখ হাসিনার সরকারকে ধন্যবাদ। জয় বাংলা।

Tareq-Zia-Nisa-TechShohor

Arif Jebtik : আপাতত সান্তনা এই যে আজকে বহু বড়লোকের পাজেরো, উচ্চমধ্যবিত্তের টয়োটা সেডান আর গরীব মানুষের অটোরিক্সা-রিক্সাগুলো আগুনের লেলিহান শিখা থেকে বেঁচে গেল।
তারচাইতেও বড় সান্তনা যে আজকে হয়তো এমন অনেক মানুষই ঘরে ফিরবে যারা হয়তো ঘরে না-ও ফিরতে পারত।
এর বেশি কোনো প্রতিক্রিয়া নেই। তৃণমূল মানুষ হিসেবে নিজের জান বাঁচানোটাই আজকাল বড় চ্যালেঞ্জ।

Taher Chowdhury Sumon : চলমান অস্থিতিশীলতা মোকাবেলায় চমৎকার ব্রেনের মার প্যাঁচে ১৮ দলের তত্ত্বাবধায়ক সরকারের দাবিকে কিছুটা হলেও হালকা করে “তারেক রহমানের বেকসুর খালাস” রায়ের মাধ্যমে বিএনপিকে খুশি করলো আওয়ামীলীগ। বাহ, চরম গেম! এত দিনকার এত এত সব অপরাধের মামলা-চার্জশীট কোথায় গেলো? সব ই সম্ভব অসম্ভবের এই দেশে…!

জিনাত জোয়ার্দার রিপা : শা*র রাজনীতির মইদ্যে যে কী পরিমাণ Politics ঢুকছে, আজকে তারেকের বিচারের রায়ে বুঝলাম!

Robiul Islam : যুদ্ধাপরাধীদের ফাসি নিশ্চিত করতে, জামায়াতকে নিষিদ্ধ করার ব্যাপারে কি বিএনপি আওয়ামী লীগ একমত হইতে পারে না। অবশ্যই পারে!!! আমরা অপেক্ষায়!!!!
‘অর্থপাচার মামলায় তারেক রহমান খালাস’ !! মামুনের ৭ বছরের জেল, ৪০ কোটি টাকা জরিমানা !!!! ব্রাভো বাংলাদেশ, ব্রাভো!! আওয়ামী লীগ বিএনপি সমঝোতা!!!???

Anisul Hoque : তুমি যে আমার চেয়ে বেশি জানো, আজ আমি মেনে নিতে বাধ্য হলাম। এবার বলো, তাহলে কি সবাই ইলেকশনে যাচ্ছে…
নিশা লাগিল রে, বাঁকা দু নয়নে নিশা লাগিল রে…
এসব দেখি কানার হাটবাজার…

Abu Sufian : প্রীতি ফুটবল– {তারেক ০-মামুন ৭}
নিশা তুমি এলে
থেমে গেলো হামলা,
তুমি এলে
ঘুরে গেলো মামলা।

Towhidul Alam : এখন কেন কেউ আঁতাতের প্রশ্ন তোলে না? একটা চোর ছাড়া পেয়ে গেল? খুব জানতে ইচ্ছা করে এটা কোন আঁতাতের ফল? সুশীল এবং প্রথমআলো কই? এরা কেন চুপ? রাজাকারের রায় কাঙ্খিত না হলে আঁতাত তত্ব। তাহলে বড় চোরের বেলায় কি?

Afsar Ahmed : বিএনপির সিনিয়ার ভাইস চেয়ারম্যান তারেক রহমান, পৃথিবী বিখ্যাত খাম্বা ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন এবং ঢাকার তৃতীয় বিশেষ জজ মো. মোতাহার হোসেন। প্রথমজন বাংলার কাঠমোল্লাদের ইসলামের কাণ্ডারি-জামায়াতে ইসলামের ত্রাণকর্তা, দ্বিতীয়জন ফাঁদে পড়া বগা। তৃতীয়জন ভবিষ্যত প্রধানবিচারপতি।
জুয়েল মাজহার তারেক খালাস! নিশা দেশাই বিসওয়াল বাংলাদেশে!

Sheikh Rokon : আবহাওয়ার পূর্বাভাস- ঢাকার আকাশে নিশা দেশাই বিসওয়াল; সোমবার পর্যন্ত দেশ হরতালের উপদ্রবমুক্ত থাকবে।

Sajidul Haque Saju : “চুল তার কবেকার অন্ধকার বিদিশার নিশা, মুখ তার শ্রাবস্তীর কারুকার্য; থেকে যাও তুমি; দেব নাগরিকত্ব,দগ্ধ মনিররা হবে না আর আবর্জনা বর্জ্য।” – সিডাটিভ হিপনোটিক্স

Abu Sufian : নিশা.. আপনার সম্মানে হরতালে যতি! পুড়ুক মানুষ কার ক্ষতি?

Gazi Maeenuddin : Nisha Desai er Bangladesh e Bash kora UCHIT …. ONTOTO HORTAL THEKE BANCHA JABE……

সংকলনে- তুহিন মাহমুদ

Related posts

*

*

Top