Maintance

নববর্ষে ফেইসবুকও রঙিন

প্রকাশঃ ৪:১৭ অপরাহ্ন, এপ্রিল ১৪, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ২:০৮ পূর্বাহ্ন, এপ্রিল ১৫, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ। জাতি-ধর্ম-বর্ণ-গোত্র কোন ভেদাভেদ না করে নতুন বছরকে স্বাগত জানান সব মানুষজন। আর সেই বর্ষ বরণে রঙিন হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক।

নতুন বছরকে স্বাগত জানিয়ে ফেইসবুকে শুভেচ্ছা বার্তা পোস্ট করা, নতুন বছরে সবার সঙ্গে ছবি তোলা, মঙ্গল শোভাযাত্রার ছবি, সেলফি আর রঙিন সব আয়োজনে ভরে উঠেছে ফেইসবুক। বাঙালির চিরাচরিত সব আয়োজনসহ নতুন নতুন সব আয়োজন করা হয় এই পহেলা বৈশাখ বা নববর্ষে।

শুভেচ্ছা বার্তা পোস্টের আগেই ফেইসবুক ওয়াল রঙিন সব আয়োজনে ভরে উঠতে থাকে চৈত্র সংক্রান্তির আয়োজনের মধ্য দিয়ে। সেদিন থেকেই মূলত নতুন বছরকে স্বাগত জানাতে সবাই প্রস্তুত থাকেন।

আনোয়ারুল ইসলাম নামের একজন প্রবাসী লিখেছেন, বিদেশ থেকে স্বদেশের সবার প্রতি রইল নববর্ষের স্বাদর সম্ভাষণ। নতুন বছের প্রতিটা মুহূর্ত সবার আনন্দে কাটুক। অনাবিল সুখ, শান্তি আর ভালবাসায় ভরে উঠুক সবার জীবন এই শুভ কামনা সর্বক্ষণ। শুভ নববর্ষ ১৪২৫।

Symphony 2018

বাদল খান নামের একজন লিখেছেন, নতুন দিনে নতুন সময় ও ভালো কিছুর প্রত্যাশা বছর শুরু হোক। শুভ নববর্ষ।

অনেকেই আবার নববর্ষ উপলক্ষ্যে বেড়াতে গিয়েছেন। তারাও দূর-দূরান্ত থেকে নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছেন ফেইসবুকের মাধ্যমেই।

অনেকেই আবার হিংসা-বিদ্বেষ ভুলে নতুন পৃথিবী গড়ার আহব্বান জানাচ্ছেন। নয়ন আহমেদ নামের একজন লিখেছেন, বাঙালি সংস্কৃতির অন্যতম এই বর্ষবরণ। সবাই যদি হিংসা-বিদ্বেষ ভুলে একে অপরের পাশে দাঁড়াতে পারি তবেই সত্যিকারের সুন্দর পৃথিবী গড়া যাবে।

ইমরান হোসেন মিলন

 

*

*

Related posts/