দুই নেত্রীর ফোনালাপ নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া

টেক শহর ডেস্ক : রাজনৈতিক সংকটের ডামাডোলের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াকে ফোন করেন। তিনি আগামী সোমবার গনভবনে আলোচনার বসতে আহবান জানিয়েছেন। এর আগে দুপুর সোয়া একটা থেকে পৌনে ২টা পর্যন্ত চেষ্টা করেও কথা বলতে ব্যর্থ হয়েছেন প্রধানমন্ত্রী। ফোনালাপের এ বিষয়টিকে নিয়ে সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক, টুইটারসহ বিভিন্ন ব্লগে দুপুর থেকে ব্যাপক আলোচনা সমালোচনা চলছে।

দেশের রাজনৈতিক অস্থিরতার এই মুহুর্তে দুই নেত্রীর ফোনালাপ অনেকের মনে আশার সঞ্চার করেছে। তারা ভাবছেন অবশ্যই এর মাধ্যমে ভালো কিছু আসবে। কেউ কেউ নানা রকম মুখরোচন আলোচনা করছে, কেউবা নিজেদের মতো গল্প ফাঁদছে। আবার কেউবা ডিজিটাল যুগে ফোন করার পরিবর্তে স্কাইপ কিংবা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলার যোক্তিকতা দেখিয়েছেন।

ফেসবুকে Anjan Roy লিখেছেন : দুই নেত্রীর ফোন আলাপ হয়েছে। না আর কিছুই চাই না, শুধু শেষ পর্যন্ত জয় চাই গণতন্ত্রের। দুই সর্বজন সম্মানিত নেত্রীই পারবেন গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করতে। গণতন্ত্রের বিকল্প আরো উন্নত গণতন্ত্র। জয় হোক গণতন্ত্রের। কোনভাবেই গণতন্ত্রের ধারাবাহিকতার ছেদ দেখতে চাই না।সফল হতেই হবে তাদের দুজনের সংলাপ, ব্যার্থতার কোন সুযোগ নাই।

জ.ই. মামুন লিখেছেন : আশায় আশায় বসে আছি,
ওরে আমার মন…
কখন তোমার আসবে টেলিফোন!

Salma Mahbub লিখেছেন : সোমবার কেন? রবিবার হলে কি হতো? আলোচনার প্রক্রিয়া যদি শুরুই হলো হরতালটা কি আপাতত স্থগিত রাখা যেত না?

Mirza Tarequl Qader লিখেছেন : Lal telephoner alochonai palte dite pare desher rajnityr chera manchitra…….

Golam Kibria Sumon লিখেছেন : “বেগম খালদা জিয়ার বিকল লাল ফোনটি ঠিক করে দেবার আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী” সুত্রঃ বাংলাভিশন

Hasan Jakir লিখেছেন : টেলিফানে ২৮ অক্টোবর গণভবনে চা’র দাওয়াত দিলেন প্রধানমন্ত্রী! এইডা আরেকটা আওয়ামী চাল! হরতালের ভেতর ম্যাডাম কেমনে যাবেন? হাও ফানি…! যেভাবে জ্বালাও-পোড়াও চলছে..কওয়া তো যায় না ম্যাডামের গাড়ি যদি..

তপু রায়হান লিখেছেন : আসেন আমরা কামনা করি ফোনালাপ আনুক স্বস্তি… উৎকণ্ঠা থেকে মুক্তিপাক জাতি. আমিন. আমিন. আমিন — feeling hopeful.

Ahasan Jewel লিখেছেন : আধুনিক স্মার্ট মোবাইল ফোন আর খ্রি-জির এই যুগে অবশেষে বেশ গুরুত্ব পেতে যাচ্ছে টিএন্ডটি ফোন। ভাবতেই ভালো লাগছে।

Jahangir Shah Kajol লিখেছেন : এই যুগে ফোন কেন?…….স্কাইপে আছে তো….লল

Amin Al Rasheed লিখেছেন : যোগাযোগে ঘোড়া ও কবুতর যুগের অবসানের পরে যে অ্যানালগ টেলিফোনের যুগ ছিল তাতেও কাউকে ফোন করতে দুদিন লাগত না। কিন্তু দেশের মানুষ দেখছে প্রধানমন্ত্রীর একটা টেলিফোন করতে দুদিন সময় লাগলো এবং সেই সময়ের মধ্যে ছয়টি লাশও পড়ে গেল। প্রধানমন্ত্রীর তরফে বলা হচ্ছে, তিনি নাকি ফোন করেছিলেন কিন্তু বিরোধী দলীয় নেতাকে পাওয়া যায়নি। তো এখন বিরোধী নেতার ফোনেরই অপেক্ষায় তিনি (প্রধানমন্ত্রী)। দুজন মানুষের ফোনে যোগাযোগ করতেই যদি এত সময় লাগে তাহলে সরকার গত পাঁচ বছরে কী ডিজিটাল বাংলাদেশ করল?….

Rashedul Hasan লিখেছেন : এখন চলছে দুই দলের টেলিফোন রাজনীতি…!

Faria Rishta লিখেছেন :
ফোন নিয়ে কত ফান এপারওপার,
কে ফোন ধরবে আর ফোন বাজবে কার?
ধরবে কি ধরবে না আজব কনফিউশন!
সেই দলুনিতে দুলছে আজ পুরা নেশন।

ধর ধর ধর রে বাবা, একটু কথা বল,
দুই সখীতে সুখ দুখের কথা কবি চল।
আমরাও নাহয় নিশ্চিন্ত হই, ছাড়ি একটু শ্বাস,
মিটে তবে আজ আমাদের ও আশ। — watching দুই নেত্রীর ফোনাফুনি.

Related posts

*

*

Top