Maintance

আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিংয়ে সেরা তিন

প্রকাশঃ ৮:২০ অপরাহ্ন, ফেব্রুয়ারি ৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:১৪ অপরাহ্ন, ফেব্রুয়ারি ৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ১৫ বছর পূর্তি উপলক্ষে সিটি ইউনিভার্সিটির বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে একটি প্রোগ্রামিং প্রতিযোগিতা করেছে।

বৃহস্পতিবার সাভারে বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে ‘সিএসই ফেস্টিভ্যাল : আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং’ প্রতিযোগিতার আয়োজন করে।

City-University-programming

প্রতিযোগিতায় প্রথম হয়েছে ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজির IUT_O(1), ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিকের UAP_random_shuffle এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির EWU_Avengers.

দেশের ৪০টি সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ৪০টি দলে ১২০ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক শিপলু হাওলাদারের নেতৃত্বে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০ সদস্যের একটি বিচারক দল দায়িত্ব পালন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বুয়েটের ইলেকট্রিকাল ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন ও আইটি বিশেষজ্ঞ প্রফেসর ড. মো. কায়কোবাদ। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এনআরএম বোরহান উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ; ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পার্থপ্রতিম দেবসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

এই ঠিকানায় গিয়ে প্রতিযোগিতার ফলাফল জানা যাবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/