Maintance

স্মার্টফোন ও ট্যাব মেলায় ছাড়-উপহারে চমক দেবে উই

প্রকাশঃ ১০:২৪ অপরাহ্ন, জানুয়ারি ২৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:২৪ অপরাহ্ন, জানুয়ারি ২৪, ২০১৭

স্মার্টফোন ও  ট্যাব মেলায় ছাড়-উপহারে চমক দেবে মোবাইল ব্র্যান্ড উই। এ নিয়ে টেকশহরডটকমের সঙ্গে কথা বলেছেন উই’এর  ব্র্যান্ডিং এবং কমিউনিকেশন বিভাগের সহকারী মহাব্যবস্থাপক মুনতাসির আহমেদ। সাক্ষাতকার নিয়েছেন ইমরান হোসেন মিলন

টেক শহর : স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে উই-এর বয়স অল্প, বলা যায় নবীন। এই সময়ে ব্র্যান্ডটির বাজার অবস্থান কেমন?

মুনতাসির আহমেদ : উই-এর মার্কেট ভাল। সবার সহযোগিতায় এখন উই ভাল করছে। বলতে গেলে আমাদের বয়স সবে প্রায় ১০ মাসের মতো হয়েছে। এই দশ মাসে আমোদের যে এক্সপেকটেশন ছিল তার কাছাকাছি আমরা পৌঁছাতে পেরেছি। গত বছরের হিসাবে যদি দেখতে যাই তবে বলতে হয়-মার্কেট একটু স্লো ছিল নভেম্বর ডিসেম্বরে। এমনই হতো কারণ, দুটি ঈদের পরে অটোমেটিক মার্কেট স্লো হয়ে যায়। যেটা বছরের শুরুতে আবার পিক করা শুরু করেছে।

we-logo-techshohor

মানুষ এখন উই নামটা চেনে। উই নামে একটা স্মার্টফোন ব্র্যান্ড আছে এটা কাস্টমাররা জানে। তারা এখন গিয়ে সেটা খোঁজে, জানতে চায়। তাই বলবো যে, আমাদের যে প্রথম লক্ষ্যটা ছিল মানুষকে একটা অ্যাফোরডেবল স্মার্টফোন তুলে দেওয়া-সেটা হয়েছে। অন্য যেসব ইন্টারন্যাশনাল ব্র্যান্ড আছে সেটার পাশাপাশি দেশে আমরা উই নামের যে একটা স্মার্টফোন ব্র্যান্ড আছে সেটা জানাতে পেরেছি।

টেক শহর : এখন সবশ্রেণীর মানুষ স্মার্টফোন ব্যবহার করছে। একেবারেই সাধারণ মানুষের জন্য উই কি ধরনের পদক্ষেপ নিয়ে আগাচ্ছে?

মুনতাসির আহমেদ : বাংলাদেশের বাজার ভিন্ন। এটা বোঝার জন্য যদি কেউ দেশে যেসব মাল্টিন্যাশনাল ব্র্যান্ডগুলো আছে সেগুলোর সঙ্গে কথা বলে তাহলেও বুঝতে পারবেন যে, বাংলাদেশের বাজার বিশ্বের অন্যান্য যেকোনো বাজারের চেয়ে অন্যরকম। এখানে যেমন ২০-২৫-৩০ হাজার টাকা রেঞ্জের মোবাইল বিক্রি হয়, তেমনি আবার দুই-আড়াই-তিন হাজার টাকা দামের ফোনও বিক্রি হয়। একটা ছোট ভৌগোলিক এরিয়ার মধ্যে ওটা খুব বড় একটা বাজার।

ম্যাস পিপলের জন্য আমরা প্রথম দিন থেকেই বলে এসেছি উই শুধু একটা স্মার্টফোন ব্র্যান্ড নয়। এটা অনেক কিছু। শুধু আমরা একটা বক্স দিচ্ছি না। উই কাজ করছে কিভাবে এটার সর্বোচ্চ ও সঠিক ব্যবহার করা যেতে পারে সেটা নিয়ে কথা বলছি। কাজ করছি আমরা।

সবার জন্য আমরা সারাদেশে ফ্রি ওয়াইফাই দিচ্ছি। আমরা ইতোমধ্যে দেশের বেশ কয়েকটি স্থানে দিয়েছিও। আরও দিচ্ছি। ইন্টারনেটটা আমরা সবার কাছে পৌঁছে দিতে চাই। এজন্য আমরা সবার জন্য স্মার্টফোনও নিয়ে এসেছি। এন্ট্রি লেবেলে যেখানে মাত্র তিন হাজার টাকায় স্মার্টফোন তুলে দিচ্ছি। একটা সময় আসবে যখন দেশের ১৭ কোটি মানুষের বেশিরভাগের হাতে উই মোবাইল থাকবে।

টেক শহর : উইকে তারুণ্যের ব্র্যান্ড হিসেবে বলা হচ্ছিল প্রথম থেকেই। সেই তরুণদের জন্য কী করছে উই?

মুনতাসির আহমেদ : আমি আগেই বলেছি তরুণদের শক্তি এখন ইন্টারনেট। কিন্তু এখনো দামের কারণে তরুণরা ইন্টারনেট যতটুকু ব্যবহার করতে চান বা দরকার তা পারছে না। কারণ অনেকেরই মাসে হাজার টাকা দিয়ে ইন্টারনেট ব্যবহার করা সম্ভব হয় না। এটার জন্য আমরা চেষ্টা করছি সারা দেশের তরুণদের হাতে একেবারেই বিনামূল্যে উই ও আমরা টেকনোলজিস ওয়াইফাই ইন্টারনেট তুলে দিচ্ছি। এর মাধ্যমেই তরুণদের সঙ্গে উই-এর পরিচয় ঘটাবো।

we logo-techshohor

টেক শহর : স্মার্টফোন ও ট্যাব মেলায় কী থাকছে? নতুন কোনো মডেল বা অফারগুলো কী হবে?

মুনতাসির আহমেদ : মেলায় উই নিয়ে নতুন কিছু থাকবে। এছাড়াও দুটি নতুন ডিভাইস এক্স২, বি২ নিয়ে হাজির থাকবো আমরা। যেখানে থাকবে এক্সাইটিং অফার। তবে মেলার আগে অফারগুলো সম্পর্কে কিছু বলতে চাই না। এটা অনেকটা চমকে দেওয়ার জন্য। বলতে গেলে মেলায় অফার দিয়ে চমকে দিতে চাই।

এই দুটি মিডরেঞ্জের ডিভাইস নিয়ে আমরা কিছু পরিকল্পনা করেছি। আমরা প্রতিযোগিতামূলক অফার দিতে চাই। যে অফারে অন্যান্য ব্র্যান্ডের সঙ্গে প্রতিযোগিতা করতে পারি।

১ টি মতামত

*

*

Related posts/