Maintance

রাবিতে চালু হলো বিডিআরইএন

প্রকাশঃ ৫:০০ অপরাহ্ন, ফেব্রুয়ারি ২, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:০০ অপরাহ্ন, ফেব্রুয়ারি ২, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তথ্য প্রযুক্তিভিত্তিক নেটওয়ার্ক বাংলাদেশ রিসার্চ অ্যান্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিআরইএন) উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারে এই নেটওয়ার্কের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজান উদ্দিন।
রেইজিং দ্য কানেকটিভিটি ক্যাপাসিটি অব হায়ার এডুকেশন ইনস্টিটিউশনস বা বিডিআরইএন নামের এ প্রকল্প বাস্তবায়নের ফলে রাজশাহী বিশ্ববিদ্যালয় ট্রান্সইউরেশিয়ান ইনফরমেশন নেটওয়ার্কের (টিআইইএন-৩) সঙ্গে সম্পৃক্ত হবে।

bdrni

এই নেটওয়ার্কের মাধ্যমে  কৃষি, জনস্বাস্থ্য, জলবায়ু, পরিবেশ তথা মানবসম্পদ উন্নয়ন সম্পর্কিত বিজ্ঞান গবেষণায় বিশ্ববিদ্যালয়ের গবেষকরা সহযোগী ভূমিকা পালনে সক্ষম হবেন। এছাড়া অনলাইন লেকচারে অংশগ্রহণ, টেলিমেডিসিন, দুর্যোগ ব্যবস্থাপনা ইত্যাদি ক্ষেত্রেও যুগান্তকারী পরিবর্তন আসবে।

অত্যাধুনিক এ প্রযুক্তিতে সংযুক্তির ফলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাবির শিক্ষার্থী ও গবেষকরা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষা ও গবেষণা এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে তথ্য আদান-প্রদান করতে পারবেন।
শামীম রাহমান

*

*

Related posts/