অ্যাফিলিয়েট মার্কেটিং শেখার ১০ ওয়েবসাইট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইনে আয় করার অন্যতম জনপ্রিয় মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। চুক্তিভিত্তিকভাবে কোনো কোম্পানি কিংবা প্রতিষ্ঠানের পণ্য বা সেবা বিক্রির মাধ্যমে আয় করাকেই সাধারণত অ্যাফিলিয়েট মার্কেটিং বলা হয়।

ধরুণ, আপনার কোনো সমস্যায় আপনি ডাক্তারের কাছে গেলেন। ডাক্তার বিভিন্ন পরীক্ষা করানোর জন্য প্রেসক্রিপশন দিলেন। খেয়াল করলে দেখবেন ডাক্তার এসব পরীক্ষা করানোর জন্য একটি ডায়াগনস্টিক সেন্টার কিংবা হাসপাতালের নাম বলবে। আপনি যদি ডাক্তারের বলা ঐ ডায়াগনস্টিক সেন্টার কিংবা হাসপাতাল থেকে আপনার পরীক্ষা করান তাহলে ডাক্তার একটি নির্দিষ্ট পরিমাণ কমিশন পাবেন। ডাক্তার রোগী পাঠানোর মাধ্যমে যে আয় করলেন এই বিষয়টিকে সহজ ভাষায় অ্যাফিলিয়েট মার্কেটিং বলা হয়।

Affiliate-Marketing-Money-TechShohor

ই-কমার্স সাইটের বাইরে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট থেকে পণ্য কিনতে গেলে দেখবেন সেটি আপনাকে একটি লিংকের মাধ্যমে অ্যামাজন, ইবেসহ এ ধরণের বিভিন্ন ওয়েবসাইটে নিয়ে যাবে। আপনি যদি ঐ লিংকের মাধ্যমে কোনো পণ্য কেনেন তাহলে ওয়েবসাইটের মালিক একটা কমিশন পাবেন। অনলাইনে ঠিক এমনিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে ব্লগার ও অ্যাফিলিয়েট মার্কেটাররা হাজার হাজার ডলার আয় করছেন।

তবে একজন সফল অ্যাফিলিয়েট মার্কেটার হতে গেলে প্রথমত আপনার ধৈর্য্য থাকতে হবে। আপনাকে অবশ্যই বেশ কিছু বিষয় জানতে হবে। সফল অ্যাফিলিয়েট মার্কেটারদের বিভিন্ন পরামর্শ শুনতে ও জানতে হবে। যারা অ্যাফিলিয়েট মার্কেটার হতে চান তাদের জন্য অনলাইনে অনেক রিসোর্স ওয়েবসাইট রয়েছে।

অ্যাফিলিয়েট মার্কেটিং এ সফলতার বিভিন্ন টিপস, পরামর্শ জানার এমনই দশটি ওয়েবসাইট এখানে উল্লেখ করা হলো।

১. মি গ্রিন

২. অ্যাফিলিয়েট সামিট

৩. হোয়াট ডাজ জো থিংক

৪. ফিঞ্চ সেলস

৫. মিসি ওয়ার্ড

৬. মার্কেটিং গরিলা

৭. শোয়েমানি

৮. আই ওয়ার্ক ইন মাই পাজামাস

৯. ডুকেও

১০. জন চো

Related posts

*

*

Top