অ্যাডসেন্স থেকে আয়ের সেরা ১০ কৌশল

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্লগ থেকে আয়ের অন্যতম মাধ্যম হলো গুগল অ্যাডসেন্স। বিশ্বব্যাপী লাখ লাখ ওয়েব মাস্টার অ্যাডসেন্সের মাধ্যমে আয় করছেন। তাদের মধ্যে অনেকেই সফল এবং আয়ের পরিমান ভালো। তাদের সফলতার পেছনে রয়েছে বেশি কিছু কৌশল।

এ ক্ষেত্রে সফলরা গুগল অ্যাডসেন্স থেকে আয়ের ক্ষেত্রে কিছু বিষয় মেনে চলার পরামর্শ দিয়ে থাকেন। তাদের মতে, এগুলো মানলে  ভালো আয় করা সম্ভব।

গুগল অ্যাডসেন্সের আয় বাড়াতে এমনই কিছু বিষয় নিয়ে এ প্রতিবেদন। এগুলো মেনে চললে একদিকে আয়ের পরিমান যেমন বাড়বে, তেমনি অ্যাডসেন্স বাতিল হওয়ারও সম্ভবনা কমে যাবে। কারণ অ্যাডসেন্স বাতিল হওয়ার বিষয়টিও পাবলিশারদের ভাবিয়ে তোলে।

Google-Adsense-tips-TechShohor

১. এমন বিষয় নিয়ে ওয়েবসাইট করবেন, যে বিষয়ে আপনার আগ্রহ এবং খুব ভালো জানাশোনা রয়েছে।

২. রাজস্ব বাড়াতে একাধিক ওয়েবসাইট নিয়ে কাজ করুন, প্রতি সাইটে একটি নিশ (নির্দিষ্ট বিষয়) নিয়ে লিখুন।

৩. গুগল চায় ভালো মানের ইউনিক কনটেন্ট, যা সার্চে ভালো পজিশনে থাকবে। তাই বিষয়টিতে নজর দিতে হবে।

৪. গুগল সাপোর্ট করে না এমন সব ভাষায় লেখা সাইটে অ্যাড বসানো থেকে বিরত থাকুন। (যেমন, বাংলা ভাষার সাইটে অ্যাড বসাবেন না। যদিও শিগগির বাংলা সাইট গুগল অ্যাডসেন্স সমর্থন করবে বলে ঘোষণা দেওয়া হয়েছে। বিষয়টি চালু না হওয়া পর্যন্ত বাংলা সাইটে অ্যাডসেন্স ব্যবহার থেকে বিরত থাকুন।)

৫. হাই পেয়িং কিওয়ার্ড টার্গেট না করে, ব্লগে কোয়ালিটি কনটেন্টের দিকে জোর দিন। কিওয়ার্ড টার্গেট করে ও কনটেন্ট ডেভেলপ করে নিয়মিত সাইটকে আপডেট রাখার চেষ্টা করুন।

৬. অ্যাডের কোড পরিবর্তন করার চেষ্টা করবেন না। যদি পরিবর্তন করতেই হয়, তাহলে অ্যাডসেন্স অ্যাকাউন্ট থেকে পরিবর্তন করুন।

৭. ছবির সঙ্গে বা পাশাপাশি গুগলের অ্যাড কখনই বসাবেন না। এতে ভিজিটর বিভ্রান্তিতে পড়ে আর এটা গুগল কখনো সাপোর্ট করে না, যা অ্যাডসেন্স ব্যান হওয়ার কারণ হতে পারে।

৮. সাইটের সঙ্গে মানানসইভাবে অ্যাড বসান। ভিসিটরকে বিভিন্ন লেখার (Click here, Click this) মাধ্যমে বিজ্ঞাপনে ক্লিক করতে অনুপ্রাণিত করবেন না।

৯. নিয়মিত আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট ভালভাবে চেক করবেন। হঠাৎ করে কেন আপনার ব্লগে ক্লিক বেড়ে গেল তা চেক করবেন। অসঙ্গতি লক্ষ্য করলে সাথে সাথে সেটি অ্যাডসেন্স কর্তৃপক্ষকে জানান। আর তখন আপনার অ্যাকাউন্টটি নিরাপদ থাকবে।

১০. অ্যাডসেন্স সচল থাকা স্বত্ত্বেও আরেকটি অ্যাকাউন্ট খোলার চেষ্টা করবেন না। এতে বর্তমান অ্যাকাউন্টটি নিষিদ্ধ হয়ে যেতে পারে। কেননা গুগল কখনও মাল্টি অ্যাকাউন্ট ব্যবহারের অনুমতি দেয় না।

Related posts

টি মতামত

*

*

Top