বইমেলায় আউটসোর্সিং কাজ শেখার বই

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গত বইমেলাতে প্রকাশিত ‘আউটসোর্সিং : শুরুটা যেভাবে ও শুরু করার পর’ বইটির সাফল্যের পর এবারের বইমেলায় আসছে ফ্রিল্যান্স আউটসোর্সিংয়ের গাইডলাইনমূলক বই ‘আউটসোর্সিং ২ : কাজ শিখবেন যেভাবে’। ২৩ অধ্যায়ের এই বইটিতে পূর্ণাঙ্গভাবে আউটসোর্সিং কাজ শেখার পদ্ধতি চিত্রসহ বিস্তারিত আলোচনা করেছেন বইয়ের লেখক মো. আমিনুর রহমান।

বইটি সম্পর্কে মো. আমিনুর রহমান টেক শহরকে জানান, বিস্তারিত আলোচনার পাশাপাশি বইটিতে রয়েছে প্রয়োজনীয় অনেক রিসোর্স। এতে ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, ইমেইল মার্কেটিং, আর্টিকেল রাইটিং, ডেটা এন্ট্রি কিভাবে ও কোথায় শিখতে হবে সেটি জানানো হয়েছে। এছাড়া গুগল অ্যাডসেন্সের মাধ্যমে কিভাবে মাসে হাজার ডলার আয় করা যায়, সফল ফ্রিল্যন্সার হওয়া যায়, ছাত্র-ছাত্রীদের জন্য আউটসোর্সিংয়ের প্রয়োজনীয়তা কতটুকু সেসব বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা রয়েছে। বইটিতে রয়েছে একজন সফল উদ্যেক্তার সাক্ষাৎকার এবং কয়েকজন ফ্রিল্যান্সারের সফলতার গল্প।

Aminur rahman book of outsourcing-TechShohor

বইটি বইমেলার তাম্রলিপির স্টলে পাওয়া যাচ্ছে। বইটি অনলাইনে বই কেনার সাইট রকমারি ডটকম থেকেই কিনে ঘরে বসেই পাওয়া যাবে।

উল্লেখ্য, মো. আমিনুর রহমান সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে পড়াশোনা করছেন। পাশাপাশি দেশের একটি জাতীয় দৈনিকে নিয়মিত লেখালেখি করেন। ডক্টর প্রেসক্রিপশন ও এসএমএসে টিকিট টাকার দুইটি সফটওয়্যারও তৈরি করেছেন তিনি। তার প্রথম বই ‘আউটসোর্সিং : শুরুটা যেভাবে এবং শুরু করার পর’। রকমারি ডটকমে বিক্রির দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে। পেশায় তিনি একজন ফ্রিল্যান্স ওয়েব প্রোগ্রামার।

Related posts

টি মতামত

*

*

Top