Maintance

বেতন বাড়াতে প্রযুক্তির ৯ দক্ষতা

প্রকাশঃ ১০:০০ অপরাহ্ন, জুন ৩, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫৩ পূর্বাহ্ন, নভেম্বর ১২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আপনি যদি একজন ডেভেলপার কিংবা কম্পিউটার সায়েন্স বিষয়ক কোন পেশায় জড়িয়ে থাকেন তাহলে নিশ্চয় জানেন দক্ষতার মূল্য কতোটুকু। তথ্যপ্রযুক্তি খাতে প্রতিনিয়তই দক্ষতার ক্ষেত্র সম্প্রসারিত হচ্ছে। টিকে থাকতেও ভালো বেতন পেতে আপনার প্রয়োজন হবে ভালো দক্ষতার।

সম্প্রতি পেস্কেল স্ট্যাডি একটি প্রতিবেদন প্রকাশ করেছে, যেখানে এবছর তথ্যপ্রযুক্তি পেশায় জড়িতদের বেতন বৃদ্ধিতে ৯টি বিষয়ের উপর দক্ষতা বাড়ানোর জোর তাগিদ দেওয়া হয়েছে।

9 tech skills that will boost your salary this year - TechShohor

এই ৯টি বিষয়ের মধ্যে প্রথমেই রয়েছে স্কালা। এই বিশেষ ল্যাঙ্গুয়েজ শেখার মাধ্যমে আপনার বেতন ২২% বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে। নিজেদের বিভিন্ন পণ্য নিয়ে কাজ করা কোম্পানিগুলো যেমন টুইটার, নেটফ্লিক্স, এয়ারবিএনবি, সনির দিকে তাকালেই স্কালার প্রয়োজনীয়তা ও জনপ্রিয়তা কতোটুকু তা বোঝা যায়।

Symphony 2018

এবছর অ্যান্ড্রয়েডের চেয়ে আইওএস ডেভেলপাররা এগিয়ে থাকবে। পেস্কেলের প্রতিবেদনে বলা হয়েছে অ্যান্ড্রয়েড এসডিকের থেকে আইওএস এসডিকে জানা ডেভেলপাদের বেতন ১১.৪ শতাংশ বাড়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে অ্যান্ড্রয়েডে এই বেতন বৃদ্ধির পরিমাণ হবে ৯.৩ শতাংশ।

প্রতিবেদনে এছাড়াও যে বিষয়গুলোতে দক্ষতা আনার কথা হয়েছে সেগুলো হলো- গো (২০%), অ্যাপাচি হ্যাডপ (১২.৫%), বিগ ডাটা অ্যানালাইসিস (১০.৭%), ক্লাউড কম্পিউটিং (১০.৪%), সেলেনিয়াম অটোমেডেট টেস্ট টুল (৬.৭%) ও গ্রুভি (৬.২%)।

বিজনেস ইনসাইডার অবলম্বনে ফারজানা মাহমুদ পপি

আরও পড়ুন: 

*

*

Related posts/