১০০ নারীকে বিনামূল্যে ফ্রিল্যান্সিং স্কলারশিপ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশে প্রথমবারের মত বিনামূল্যে শুধুমাত্র নারীদের জন্য ফ্রিল্যান্সিং স্কলারশিপের আয়োজন করেছে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট। এ উপলক্ষ্যে আগামী ২৮ ডিসেম্বর স্কলারশিপে সুযোগ পাওয়া ১০০ জন নারীকে বাংলাদেশ জাতীয় যাদুঘর মিলনায়তনে সংবর্ধনা দেওয়া হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আইসিটি মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম খান, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির প্রকল্প পরিচালক এএনএম সফিকুল ইসলাম প্রমুখ।

এ স্কলারশিপের আওতায় বাছাইকৃত ১০০ জন নারীকে সম্পূর্ণ বিনামূল্যে গ্রাফিক্স ও ওয়েব ডিজাইনের উপর ৪ মাসের প্রশিক্ষণ এবং সবশেষে তাদের জন্য কর্মসংস্থানের (অনলাইনে এবং স্থানীয়ভাবে) ব্যবস্থা করা হবে। ইতোমধ্যে ৩টি ধাপে পরীক্ষার সম্মুখীন হয়েছে এসব নারীরা। চূড়ান্ত পরীক্ষাতে উত্তীর্ণদের নাম ঘোষনা করা উপলক্ষ্যে এই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামী ২৮ ডিসেম্বর ‘নারীদের অগ্রযাত্রায় ফ্রিল্যান্সিং’ শিরোনামের অনুষ্ঠানটি শাহবাগ জাতীয় যাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অনুষ্ঠান চলবে। উক্ত অনুষ্ঠানে স্কলারশিপের জন্য আবেদন ফরম পূরন ও চূড়ান্ত পরীক্ষাতে অংশগ্রহণকারী এবং ফ্রিল্যান্সিংয়ে আগ্রহী ভার্সিটি পড়ুয়া যেকোন নারী অংশগ্রহণ করতে পারবেন। তবে এক্ষেত্রে স্কলারশিপের জন্য আবেদনকারী প্রত্যেক নারীকে উপস্থিত হতে হবে অন্ততপক্ষে একজন অভিভাবকসহ।

বিশেষ কোন কারণে অভিভাবককে উপস্থিত করতে ব্যর্থ হলে অনুষ্ঠানের আগেই ক্রিয়েটিভ আইটি কর্তৃপক্ষকে জানাতে হবে। স্কলারশিপের আবেদনকারীর বাইরে অন্য কোন নারী অংশগ্রহণ করতে হলে সাথে অবশ্যই ভার্সিটির পরিচয় পত্র নিয়ে আসতে হবে। এ সম্পর্কে আরও জানতে এবং অনুষ্ঠানে অংশগ্রহণ নিশ্চিত করতে ক্রিয়েটিভ আইটির ফেইসবুক গ্রুপে যোগাযোগ করা যাবে।

*

*

Top