Maintance

আউটসোর্সিংয়ে ১০০ পুরস্কার

প্রকাশঃ ৭:৪৮ অপরাহ্ন, মে ২৮, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৪৮ অপরাহ্ন, মে ২৮, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আউটসোর্সিংয়ে জড়িত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার দিচ্ছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

শুধু পুরস্কার নয় সেরা ফ্রিল্যান্সারদের উদ্যোগ সম্প্রসারণে অর্থ যোগানসহ আউটসোর্সিংয়ে সব ধরণের সহায়তা পেতে অগ্রাধিকার দেবে বেসিস।

কোম্পানি, একক , নারী ও জেলাভিত্তিক ফ্রিল্যান্সার ক্যাটাগরিতে সর্বমোট ১০০টি পুরস্কার রয়েছে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডে।

দেশে পঞ্চমবারের মতো এই অ্যাওয়ার্ড দিচ্ছে সংগঠনটি।

বৃহস্পতিবার রাজধানীর কাওরান বাজারস্থ বেসিস সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে ২০১৫ সালের অ্যাওয়ার্ড অনুষ্ঠানের ঘোষণা দেন বেসিস সভাপতি শামীম আহসান।

BASIS

এতে বক্তব্য রাখেন বেসিস মহাসচিব উত্তম কুমার পাল, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড-২০১৫ এর আহ্বায়ক ও বেসিসের কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ, ব্যাংক এশিয়ার উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী ও বেসিসের নির্বাহী পরিচালক সামি আহমেদ ।

শামীম আহসান বলেন, আউটসোর্সিং পেশায় আগ্রহী করতে ও সংশ্লিষ্টদের সফলতা বাড়াতে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড দিয়ে থাকে।

তিনি বলেন, মুক্ত পেশার পাশাপাশি এই রপ্তানি খাতের বিশেষ অবদানকেও গুরুত্ব দেয়া হচ্ছে। অ্যাওয়ার্ডের ফলে সচেতনতা তৈরি হয়ে এই পেশায় জনবল বাড়বে।

শামীম জানান, সেরা ফ্রিল্যান্সারদের পুরস্কার দেয়ার সাথে তাদের উদ্যোগকে বড় করতে সব সহায়তা নিয়ে পাশে থাকবে বেসিস।

শাহ ইমরাউল কায়ীশ জানান, আউটসোর্সিংকে সারাদেশে ছড়িয়ে দিতে ৬৪টি জেলা থেকে সেরা ৬৪জন ফ্রিল্যান্সার তথা আইটি উদ্যোক্তাদের এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

এছাড়াও ৬টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরি ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, এসইও ও অনলাইন মার্কেটিং, ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, অনলাইন ব্লগিং, মোবাইল অ্যাপ্লিকেশনের প্রতিটিতে ৩ জন করে মোট ১৮ জন এবং নারী ক্যাটাগরিত ৩ জন এই পুরস্কার পাবেন।

কায়ীশ জানান, প্রাতিষ্ঠানিক ক্যাটাগরিতে ১৫টি কোম্পানি আউটসোর্সিং খাতে বিশেষ অবদানের জন্য এ অ্যাওয়ার্ড পাবে।

অ্যাওয়ার্ড প্রদানের ক্ষেত্রে রপ্তানির পরিমাণ, কর্মসংস্থান ও তাদের সামাজিক ভূমিকাকে প্রাধান্য দেয়া হবে বলে জানান তিনি।

অ্যাওয়ার্ডের জন্য এই ঠিকানায় গিয়ে  নিবন্ধন করতে হবে। বৃহস্পতিবার থেকে নিবন্ধন প্রক্রিয়া শুরু হবে। চলবে ২০ জুন পর্যন্ত।

অ্যাওয়ার্ড আয়োজনে সহযোগিতায় রয়েছে আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) ও বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম), ব্যাংক এশিয়া, পেওনিয়ার ও বিডিজবস ডটকম।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/