ই-কমার্স সাইটের উপযোগী ৫ ওয়ার্ডপ্রেস থিম

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বর্তমানে সিএমএস নির্ভর ওয়েবসাইট তৈরিতে ওয়ার্ডপ্রেসের কথা না বললেই নয়। ব্যক্তিগত কিংবা কর্পোরেট ওয়েবসাইট, ব্লগ, এমনকি ই-কমার্স সাইট তৈরিতেও বহুলভাবে ব্যবহৃত হচ্ছে ওয়ার্ডপ্রেস থিম।

একই সঙ্গে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইনে কেনাবেচা। নিত্যপ্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে সৌখিনতার প্রয়োজন মেটাতে ই-কমার্স সাইটগুলোতে ধর্ণা দিচ্ছেন অনেকেই। ব্যস্ততা আর যানজটের শহরে তাই ই-কমার্সের পরিব্যপ্তিও ছড়াচ্ছে দ্রুত। এ কারণে ই-কমার্স প্রতিষ্ঠানের সংখ্যাও বাড়ছে দ্রুত, যারা ওয়েবসাইটের মাধ্রমে অনলাইনে ব্যবসা করে থাকেন।

Flatshop Theme-TechShohor

যারা ই-কমার্স সাইট তৈরি করতে চান তারা অনেক সময় কি ধরণের ডিজাইনে অথবা কোন থিমটি দিয়ে ওয়েবসাইট তৈরি করবেন সেটা নিয়ে দ্বিধাদ্বন্দে ভোগেন। এখানে নতুন ৫টি ই-কমার্স ভিত্তিক ওয়ার্ডপ্রেস থিম সম্পর্কে জানানো হলো। এগুলো প্রিমিয়াম হলেও অনেকটা নাগালের মধ্যেই!

ফ্লাটশট (৩৯ ডলার)
এই থিমটি ওকমার্স প্লাগইনের সমন্বয়ে ডেভেলপ করা হয়েছে। এতে প্যারালাক্স স্ক্রলিং এবং ফ্লাই-ইন অ্যানিমেশনের মতো ট্রানজিশন ইফেক্ট রয়েছে।

এ ছাড়া রয়েছে লাইটবক্স এবং অ্যাজাক্স স্লাইড কার্ট। পেজ রিলোড ছাড়াই আগ্রহী ক্রেতারা পণ্য দেখে সেটি কার্টে যুক্ত করতে পারেন। এটি রেসপনসিভ ও রেটিনাযুক্ত।

ম্যাগনাস (৭৯ ডলার)
এটি গ্রিড লেআউটের প্রিমিয়াম ম্যাগাজিন ও ই-কমার্স থিম। এতে হেডলাইন স্লাইডার, সিঙ্গেল প্রোডাক্ট ও সিঙ্গেল ফিচারড গ্যালারি ও পপ-আপ প্রোডাক্ট ইনফরমেশন ফিচার রয়েছে।

এতে ওকমার্স, জিগোশপ ও ডব্লিউপি ই-কমার্স প্লাগইন ইন্টিগ্রেট করা হয়েছে।

জাস্টশপ (৫৫ ডলার)
ওকমার্স প্লাগইন সুবিধার এই থিমটি মূলত খাবার জাতীয় ই-কমার্স সাইটের জন্য তৈরি করা হয়েছে। এতে ১২টি মূল্য তালিকা, মেনু কার্ডের জন্য শর্টকোডের সুবিধা রয়েছে।

এ ছাড়া রয়েছে পাঁচটি হেডার লেআউট, কালার স্ক্রিম, রিভোলিউশন স্লাইডারসহ আরও অনেক সুবিধা।

মেট্রোস্টোর (৭৯ ডলার)
এই থিমটি উইন্ডোজ ৮ ইন্টারফেইসে তৈরি। এতে অনলাইন ম্যাগাজিন সুবিধা রয়েছে, যা ই-কমার্স সাইটের জন্য উপযোগি ফিচার। প্রতিটি ক্যাটাগরিতে ছবিসহ ভিন্ন ভিন্ন রঙে সাজানো যাবে।

থিমটিতে ওকমার্স, জিগোশপ ও ডব্লিউপি ই-কমার্স প্লাগইন ইন্টিগ্রেট রয়েছে।

হাডসন (৪০ ডলার)
ওকমার্স সমর্থিত হাডসন একটি পরিস্কার ও ই-কমার্সের জন্য সর্বোচ্চ উপযোগি ওয়ার্ডপ্রেস থিম। এতে রয়েছে কাস্টম পোস্ট, কাস্টম উইজেট, বিল্ট ইন শর্টকোড, সোশ্যাল মিডিয়া ইন্টিগ্রেশন, স্পেশাল অফার স্লাইডার, প্রোডাক্ট লিস্টসহ নানা সুবিধা।

Related posts

টি মতামত

*

*

Top