ফেইসবুকের বিলিয়ন ডলার প্রস্তাবে স্ন্যাপচ্যাটের না

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্ন্যাপচ্যাট কেনার ব্যাপারে এখনও আগ্রহী ফেইসবুক। উভয় কোম্পানির মধ্যে এ নিয়ে আলোচনা চলছে। এ নিয়ে গুজবেরও কমতি নেই। তবে সর্বশেষ খবর হলো শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যমটির তিন বিলয়ন ডলারের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে স্ন্যাপচ্যাট।

ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয়েছে, মোবাইল মেসিজিং অ্যাপ স্ন্যাপচ্যাটের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ২৩ বছর বয়সী ইভান স্পেইজেল এখনই এটি বিক্রি করতে চান না। তার মতে, বিক্রির সিন্ধান্ত এখনই নয়। এর জন্য ২০১৪ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Facebook_SnapChat

স্পেইজেল আশা করছেন, মেসেজিং সেবার ক্ষেত্রে আরও কিছু প্রযুক্তিগত উন্নয়নের পর আগামী বছর আরও ভালো দামে তা বিক্রি করা যাবে। তিনি এ নেটওয়ার্কের সদস্য সংখ্যা ও মেসেজ পাঠানোর সংখ্যা আরও বাড়ানোর কথা বলেছেন। এতে দাম বাড়বে বলে তিনি মনে করেন।

এটি এমন একটি সেবা যেখানে গ্রাহকরা মেসেজ দেখার পর তা স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়। স্বল্পতম সময়ে এটি বেশ জনপ্রিয়তাও পেয়েছে।

শুধু ফেইসবুক নয়, চীনা ইন্টারনেট জায়ান্ট টেনসেন্টও স্ন্যাপচ্যাটে বিনিয়োগ করতে আগ্রহ দেখিয়েছি। কোম্পানিটি চার বিলিয়ন ডলার বিনিয়োগের প্রস্তাব দিয়েছে।

অন্যদিকে, ফেইসবুক কর্তৃপক্ষ তিন বিলিয়ন ডলার দামে কেনার প্রস্তাব বা তা নাকচ করার বিষয়ে কোনো মন্তব্য করেনি বলে প্রতিবেদন উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, স্ন্যাপচ্যাটের কেনাবেচার আলোচনা একটি গুজবকে কেন্দ্র করে শুরু হয়। ফেইসবুক কর্তৃপক্ষ এ খবরকে গুজব বলে এড়িয়ে গেছে। তারা বলেন, ‘গুজব কিংবা অনুমাননির্ভর কোনো তথ্যের ব্যাপারে আমরা মন্তব্য করব না।’

এএফপি ও ম্যাশাবল অবলম্বনে তারেক হাবিব

Related posts

*

*

Top