Maintance

মেলার উল্লেখযোগ্য পাঁচ ফোন

প্রকাশঃ ৭:২১ অপরাহ্ন, জানুয়ারি ১১, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:০১ অপরাহ্ন, জানুয়ারি ১২, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রথম দিনের সকাল থেকেই জমজমাট টেকশহর স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৮। অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো তাদের সেরা সব ডিভাইস নিয়ে হাজির হয়েছে মেলায়।

মেলায় এমন নজরকাড়া পাঁচটি স্মার্টফোন নিচে তুলে ধরা হলো।

স্যামসাং গ্যালাক্সি এ৮ প্লাস

স্যামসাং গ্যালাক্সি এস সিরিজের পরই এ সিরিজের স্থান। ফ্ল্যাগশিপ ফোনের কাছাকাছি ফিচার সমৃদ্ধ সিরিজের সর্বশেষ ডিভাইস গ্যালাক্সি এ৮ প্লাস। ফোনটির ডিজাইনে গ্যালাক্সি এস ৮ এর সঙ্গে বেশ মিল রয়েছে, তবে ডিসপ্লের দুপাশে বাঁকানো এজগুলো নেই।

ফোনটির ইনফিনিটি ডিসপ্লে ব্যবহারকারীদের মুগ্ধ করবে, পেছনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটিও এস ৮ এর মত ওপরে না দেয়ায় ব্যবহার করা সহজ। সব মিলিয়ে যারা গ্যালাক্সি এস ৮ এর মত ডিভাইস আরও কম মূল্যে খুঁজছিলেন তাদের জন্য ফোনটি আদর্শ।

স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে ফোনটির প্রি অর্ডার চলছে। বাজারে আসার পর ফোনটির মূল্য ধরা হয়েছে ৬৪ হাজার ৯০০ টাকা তবে যারা এখন প্রি অর্ডার করবেন তাদের জন্য ৩ হাজার টাকা ছাড় পাবেন।

টেকনো স্পার্ক

দেশের বাজারে টেকনো বেশ কিছু ফোন নিয়ে এসেছে, যার মধ্যে টেকনো স্পার্ক অন্যতম। মাত্র ৯ হাজার ৯৯০ টাকা মূল্যে বিক্রি হওয়া ফোনটির ডিজাইন বিশ্বমানের, ক্যামেরার ছবির মান খুবই ভাল, ধারণ করতে সময়ও লাগবে কম। সেলফি ক্যামেরার দিকেও নজর দিয়েছে নির্মাতাটি। ফলে স্বল্প বাজেটের যারা নির্ভরযোগ্য ভাল ক্যামেরাফোন খুঁজছেন তাদের জন্য ফোনটি আদর্শ।

ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা, ২ গিগাবাইট র‌্যাম, ১৬ গিগাবাইট রম, অ্যান্ড্রয়েড ৭ নুগ্যাট অপারেটিং সিস্টেম, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ও সামনের ক্যামরার জন্যও ফ্ল্যাশের ব্যবস্থা।

এলজি স্টাইলো ৩

স্বানামধন্য দক্ষিন কোরিয়ার নির্মাতা এলজি তাদের স্টাইলো থ্রি ফোনটি নিয়ে এসেছে হয়েছে। ফোনটির অন্যতম ফিচার স্যামসাং গ্যালাক্সি নোট সিরিজের মত অ্যাকটিভ স্টাইলাস ব্যবহারের সুযোগ। খুবই পাতলা ফোনটি হাতে নিলে প্রথমে নজরে আসবে তার ভর অত্যন্ত কম, বিশাল ডিসপ্লের তূলনায় যা অপ্রত্যাশিত। ডিসপ্লের মান যথেষ্ট ভাল, দৈনন্দিন ব্যবহারের জন্য স্পিড খারাপ নয়।

ফোনটির মাঝে বিল্ট-ইন স্টাইলাসের মাধ্যমে সরাসরি হাতে লিখে নোট নেয়া থেকে শুরু করে ছবিও আঁকা যাবে। ফোনটির মূল্য মেলা উপলক্ষ্যে ধরা হয়েছে ১৮ হাজার ৯০০ টাকা।

হুয়াওয়ে ওয়াই৭

হুয়াওয়ের মাঝারি মূল্যের ফোন সিরিজের সর্বশেষ সংযুক্তি ওয়াই৭। ফোনটির ডিজাইন করা হয়েছে হাতের সঙ্গে সুন্দর মানিয়ে যাওয়ার জন্য, আজকের বিশাল স্মার্টফোনের যুগে যার দেখা মেলা ভার।

ফোনটি তৈরিতে বাজেটের মাঝে যতদূর সম্ভব ভাল ফিচার দেয়ার চেষ্টা করা হয়েছে, যার ফলাফল একটি শক্তপোক্ত ভাল মানের ডিভাইস, তবে তেমন একটা বিশেষত্ব নেই। ফোনটির ক্যামেরা বাজেট অনুযায়ী বেশ ভাল। তবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের অনুপস্থিতি একটু দৃষ্টিকটু। মেলা উপলক্ষে ফোনটি পাওয়া যাচ্ছে মাত্র ১৪ হাজার ৯৯০ টাকায়।

শাওমি এমআই মিক্স ২

চীনা স্মার্টফোন নির্মাতা শাওমির সেরা ফোন এমআই মিক্স ২। প্রথম মিক্সের মত প্রায় বেজেলবিহীন ডিসপ্লে, পলিশ করা সিরামিক ব্যাক, ক্ষমতাধর প্রসেসর, বিশাল ব্যাটারি ও মানানসই ক্যামেরার অনন্য সম্বনয় তৈরি ফোনটি সবার নজর কাড়তে বাধ্য।

ফোনটির মূল সমস্যা তার পলিশ করা গ্লসি বডি, খুব দ্রুত আঙুলের ছাপ বডি ও ডিসপ্লেতে আটকে যাবে। তবে ফোনটির মূল্য অনুযায়ী ক্যামেরা বা ডিসপ্লে কোনওটিই আজকের ফ্ল্যাগশিপের সমান নয়। তবে ফোনটি ফ্ল্যাগশিপ ফোনের সঙ্গে টেক্কা দেয়ার জন্য নয় বরং ডিজাইন দিয়ে সবার মন জয় করার জন্য তৈরি, যা করতে ফোনটি খুব ভালভাবে সক্ষম। ফোনটির মূল্য ধরা হয়েছে ৫৬ হাজার ৪৯০ টাকা।

এস এম তাহমিদ

*

*

Related posts/