Maintance

মোবাইল অ্যাপ-গেইমিংয়ে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে সেমিনার

প্রকাশঃ ১২:২৮ পূর্বাহ্ন, জানুয়ারি ১১, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫০ অপরাহ্ন, জানুয়ারি ১১, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বে মোবাইল ডিভাইসে গেইম খেলেন ১৫০ কোটিরও বেশি মানুষ।

এই পরিসংখ্যানটিই বলে দেয় যে শিল্প হিসেবে এর সম্ভাবনা কত! তাহলে, শত বিলিয়ন ডলারেরও বেশি এই বাজার ধরতে কেমন প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ?

দেশের গেইম তৈরিতে  প্রস্তুতি, সম্ভাবনা, সমস্যা নিয়ে বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  অনুষ্ঠিত হচ্ছে সেমিনার।

এডুমেকার ও টেকশহরের আয়োজনে এই সেমিনারটিতে কিনোট উপস্থাপন করবেন বিশ্বমাতানো গেইম ট্যাপ ট্যাপ অ্যান্টসের নির্মাতা এবং রাইজআপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও সিইও এরশাদুল হক। সেমিনারটি মডারেটও করবেন তিনি।

এছাড়া এতে থাকছেন দেশের সেরা মোবাইল গেইম নির্মাতারা। সেমিনারে গেইম তৈরি থেকে আয় করার বিষয়গুলো নিয়ে আলোচনা থাকবে। সেমিনার চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

সেমিনারে আলোচনায় থাকছেন, অ্যাপনোমেট্রি  লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও ডিএমডি এবং ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক রিয়াদ হোসেন, অডাসিটি আইটি সলিউশনের প্রতিষ্ঠাতা ও সিইও সিদ্দিক আবু বাক্কার, মাইন্ডফিশার গেইমসের প্রতিষ্ঠাতা ও সিইও জামিল রশিদ এবং আইটিআইডব্লিউ এর প্রতিষ্ঠাতা ও সিইও তানভীর আদনান।

ইতিমধ্যে দেশে সাড়া জাগানো বেশ কয়েকটি গেইম তৈরি করেছে কোম্পানিগুলো। যা অ্যাপস্টোরগুলোতে বেশ সাড়া ফেলেছে। বাংলাদেশি কয়েকটি গেইমের মিলিয়ন ডাউনলোডের রেকর্ডও রয়েছে।

সেমিনারে আলোচকরা মোবাইল গেইম ডেভেলপমেন্ট ও গেইম অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টে বাংলাদেশের সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরবেন। এই খাতের উন্নয়নে দেশের জনবল ও বেকার জনগোষ্ঠির কর্মসংস্থানের সুযোগ তৈরি পথ নিয়ে আলোচনা করবেন তারা। শিক্ষার্থীরাও প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে সম্ভাবনাময় এই খাতে কীভাবে ক্যারিয়ার গড়তে পারবেন তাও তুলে ধরা হবে।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/