Maintance

ছাড়-অফারের স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু বৃহস্পতিবার

প্রকাশঃ ১:৪৭ অপরাহ্ন, জানুয়ারি ৯, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:২৩ পূর্বাহ্ন, জানুয়ারি ১০, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিভিন্ন অফার আর ছাড়ে গ্রাহকদের হাতে অত্যাধুনিক প্রযুক্তির স্মার্টফোন তুলে দিতে রাজধানীতে আবার বসছে স্মার্টফোন ও ট্যাবের মেলা।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘টেকশহর ডটকম স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০১৮’ শুরু হচ্ছে। যা চলবে ১৩ জানুয়ারি শনিবার পর্যন্ত।

মেলায় দেশের স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার ব্যবহারকারীদের সর্বশেষ মডেলের ডিভাইস পরখ করে দেখার সুযোগ দেবে বিশ্বখ্যাত স্মার্টফোন ব্র্যান্ডগুলো।

দেশে স্মার্টফোন ও ট্যাব নিয়ে এটিই সবচেয়ে বড় আয়োজন। অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকারের স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে এটি নবম আয়োজন।

মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক ‘প্রেস মিট’ এর আয়োজন করে মেলার বিস্তারিত তুলে ধরে আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, এবারের আয়োজনে বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। স্যামসাং, টেকনো, শাওমি, উই, হুয়াওয়ে, এলজি স্মার্টফোন, অপ্পো, সিম্ফনির স্মার্টফোন তো পাওয়া যাবেই, এর বাইরেও লাভা, নকিয়া, লেনোভো, ডিটেল, ডিসিএল, উইনম্যাক্স, মাইক্রোম্যাক্সের ফোনও পাওয়া যাবে।

এছাড়াও মেলায় ফোনের আনুষঙ্গিক গ্যাজেট তুলে দিতে থাকছে এডাটা, কিকসা ডটকম, আজকের ডিল, বিজয় ডিজিটালসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান।

এবারের মেলায় মোবাইল টেকনোলজির উপর বেশ কয়েকটি সেমিনারও থাকবে। মেলা শুরু আগেই সেগুলো সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

সংবাদ সম্মেলনে স্যামসাং মোবাইল বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার তাহাসিনা রাফা বলেন, টেকশহর স্মার্টফোন ও ট্যাব মেলায় স্যামসাং প্রিমিয়ার সিরিজের ফোন উন্মোচন করবে। গ্যালাক্সি এ৮ প্লাস ফোনটি মেলার প্রথম দিনে উন্মোচন করবেন তারা। যার প্রি অর্ডারও সেদিন থেকেই নেবে। আর গ্রাহকদের নতুন প্রযুক্তির স্মার্টফোন তুলে দিতে আরও আয়োজন রাখছে স্যামসাং।

টেকনো মোবাইলের পক্ষ থেকে ট্রানশান বাংলাদেশ লিমিটেডের রিটেইল হেড সাইফুর রহমান খান বলেন, দেশে স্মার্টফোনর অগ্রযাত্রায় টেকনো এখন খুবই পরিচিত নাম। মেলায় এবার আমরা বড় পরিসরে আসার চেষ্টা করেছি। কারণ এই মেলা থেকেই সাধারণ ক্রেতার কাছে পৌঁছাতে পারি আমরা। মেলায় স্মার্টফোনে ১০ শতাংশ মূল্যছাড় দেবে টেকনো।

শাওমির পরিবশেক সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেডের হেড অব বিজনেস (ডিভাইস ডিভিশন) মোহাম্মদ আলমগীর  চৌধুরী বলেন, স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে রেডমি ৫প্লাস ফোনটি উন্মোচন করবে শাওমি। থাকবে শাওমির গ্যাজেট। সঙ্গে মূল্যছাড়ও দেবে প্রতিষ্ঠানটি।

উই স্মার্ট সল্যুউশনের ডেপুটি জেনারেল ম্যানেজার ও হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন মুনতাসির আহমেদ বলেন, আমরা সবসময় চাই দেশে স্মার্টফোন ব্যবহার শুধু নয়, এর মাধ্যমে একটি সল্যুশল পাবেন গ্রাহকরা। সেদিক থেকে এই মেলা খুব গুরুত্বপূর্ণ। দেশীয় ব্র্যান্ড হিসেবে মাল্টিন্যাশনাল এবং ইন্টারন্যাশনাল ব্র্যান্ডের সঙ্গে প্রতিযোগিতা করা খুব শক্ত হলেও আমরা তা করে যাচ্ছি।

হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের পিআরও সুমন কুমার সাহা বলেন, হুয়াওয়ে নতুন ফোন উন্মোচন ছাড়াও মেলায় মূল্যছাড় দেবে। থাকবে আকর্ষণীয় গিফট।

এলজি এর পরিবেশক মেট্রোসিম টেকনোলজিস লিমিটিডের কর্পোরেট সেলস ম্যানেজার মো. ওয়াসি উদ্দিন বলেন, এলজি নতুনভাবে দেশে স্মার্টফোন নিয়ে কাজ শুরু করেছে। এবার মেলায় ইএমআইতে ফোনও বেচবে তারা। এজন্য ক্রেতাদের পিটিসি ব্যাংক চেক দিলেই হবে। কোনো ডেবিট বা ক্রেডিট কার্ডের প্রয়োজন হবে না।

অপ্পো বাংলাদেশের পাবলিক রিলেশন অফিসার এবং মার্কেটিং ম্যানেজার ইফতেখার উদ্দিন সানি বলেন, মেলায় অপ্পো এফ৫ সেলফি ফোন নিয়েই বেশি জোর দিচ্ছে। কারণ এটি এখন সেলফি এক্সপার্ট হিসেবে স্বীকৃত। থাকবে ছাড়-অফার।

এডিসন গ্রুপের (সিম্ফনি মোবাইল) মার্কেটিং ম্যানেজার এস এম শাহরিয়ার হুদা বলেন, সিম্ফনি দেশের নাম্বার ওয়ান ব্র্যান্ড। টেকশহর স্মার্টফোন মেলায় ৫ শতাংশ ক্যাশব্যাক অফার দেবে প্রতিষ্ঠানটি। এছাড়াও নানা আয়োজন থাকছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ১০টা থেকেই মেলায় দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন। তবে ওই দিন বিকেলে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। আর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এবারের মেলার টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম

প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো মোবাইল। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে শাওমি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, এলজি স্মার্ট ফোন, অপ্পো ও সিম্ফনি। পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার। মেলার টিকিট বুথ স্পন্সর কিকসা ডটকম।

এবারও মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে ‘টেকনো মোবাইল’-এর সৌজন্যে স্মার্ট বাজ কুইজ কনটেস্ট-এর আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার পাবেন।

প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহর ডটকমে (techshohor.com) পাওয়া যাবে।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। টিকিট থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সার রোগীর চিকিৎসায় দান করা হবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/