Maintance

মঞ্চেই হাসির খোরাক এলজির ক্লোই

প্রকাশঃ ১২:৪৬ অপরাহ্ন, জানুয়ারি ৯, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১:২৪ অপরাহ্ন, জানুয়ারি ৯, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : লাস ভেগাসে আয়োজিত কনজ্যুমার ইলেক্ট্রনিক শোতে (সিইএস) এলজি তাদের নতুন স্মার্ট হোম রোবট ক্লোই উন্মোচন করেই বড় ধরনের এক ধাক্কা খেয়েছে।

মঞ্চে রোবট ক্লোইকে নিয়ে হাজির হন এলজির যুক্তরাষ্ট্রের মার্কেটিং চিফ ডেভিড ভ্যান্ডারওয়াল। প্রথমেই তিনি ক্লোইকে জিজ্ঞেস করেন তার আজকের সিডিউল কি। উত্তরে রোবটটি জানায়, আজকে সকাল ১০ টায় জিম আছে।

এরপরের প্রশ্ন থেকেই শুরু হয় বিপত্তি। ওয়াশিং মেশিন কাপড় ধোঁয়ার জন্য তৈরি কিনা, রাতের খাবারের মেনু কি সিলেক্ট করা হয়েছে এবং মুরগি দিয়ে কোন রেসিপিটি রান্না করা যায় এসব প্রশ্নের জবাবে খালি চোখের পলক ফেলতে পেরেছে ক্লোই। এতে রোবটটির উপস্থাপনকারী ডেভিড ভ্যান্ডারওয়াল বেশ বিব্রতকর অবস্থায় পড়েন।

lg-stage-techshohor

ক্লোই প্রথম বার তার কমান্ড অনুসরণ না করায় হাসতে থাকা দর্শকদের উদ্দেশে তিনি বলেন, রোবটদেরও খারাপ দিন আসে। পরের বারও উত্তর দিতে ব্যর্থ হলে তিনি বলেন, ক্লোই আমার সঙ্গে কথা বলবে না, সে আমাকে পছন্দ করেনি। এবার আর দর্শকরা হাসেননি। বরং মার্কেটিং চিফ ডেভিড ভ্যান্ডারওয়ালের এই বিপদে তাদের কন্ঠে সমবেদনাই প্রকাশ পায়।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) সম্বলিত রোবটটি মূলত কিচেন অ্যাপ্লায়েন্স পরিচালনা করার জন্য তৈরি করে এলজি।

তবে স্মার্ট হোম ডিভাইসটি নিয়ে এলজি হোঁচট খেলেও নিজেদের নতুন পণ্যগুলো কোনো ঝামেলা ছাড়াই উপস্থাপন করে স্যামসাং, এইচটিসি, ইন্টেল ও সনির মতো নামি দামী কোম্পানিগুলো।

বিবিসি অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/