Maintance

সনির নতুন ৩ ফোনে যা আছে

প্রকাশঃ ৬:১০ অপরাহ্ন, জানুয়ারি ৮, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:১১ পূর্বাহ্ন, জানুয়ারি ৯, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের বাজারে খারাপ অবস্থানে থাকলেও নতুন ফোন নিয়ে সিইএসে হাজির হলো সনি।

তথ‍্যপ্রযুক্তির পণ‍্য প্রদর্শনীর সবচেয়ে বড় এই আয়োজনে তিনটি ফোন উন্মোচন করেছে সনি। মিডরেঞ্জ বাজেটের ডিভাইসগুলো হলো এক্সপেরিয়া এক্সএ২, এক্সএ২ আল্ট্রা ও এল২।

এক্সপেরিয়া এক্সএ২

৫.২ ইঞ্চি এইচডি ডিসপ্লে সমৃদ্ধ ডিভাইসটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেটের ৬৩০ প্রসেসর। ছবি তোলার জন্য পেছনে রয়েছে ২৩ মেগাপিক্সেল ক‍্যামেরা। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক‍্যামেরা।

৩ গিগাবাইট র‍্যামের পাশাপাশি এতে রয়েছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। এছাড়াও, রয়েছে মাইক্রোএসডি কার্ড ব‍্যবহারের সুবিধা। ডিভাইসটির পুরুত্ব ১৪২×৭০×৯.৭ মিলিমিটার। ১৭১ গ্রাম ওজনের ডিভাইসটিতে ব‍্যাকআপ সুবিধা দিতে রয়েছে ৩ হাজার ৩০০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি।

এক্সপেরিয়া এক্সএ২ আল্ট্রা

প্রসেসর এক্স২ এর মতো হলেও ডিভাইসটিতে রয়েছে এইচডি ৬ ইঞ্চি ডিসপ্লে। পেছনে রয়েছে ২৩ মেগাপিক্সেল ক‍্যামেরা। তবে সামনে রয়েছে ১৬ ও ৪ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা সেটআপ। ৪ গিগাবাইট র‍্যামের পাশাপাশি ডিভাইসটি ৩২ ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির সংস্করণে মিলবে।

৩ হাজার ৫৮০ মিলিঅ‍্যাম্পিয়ারের ফোনটির পুরুত্ব ১৬৩×৮০×৯.৫ এমএম এবং ওজন ২১০ গ্রাম।

এক্সপেরিয়া এল২

৫ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে রয়েছে কোয়াড কোর ১.৫ গিগাহার্টজ প্রসেসর। ছবি তোলার জন্য পেছনে ১৩ ও সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক‍্যামেরা। ৩ গিগাবাইট র‍্যামের পাশাপাশি রয়েছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সুবিধা। চাইলে ব‍্যবহার করা যাবে মাইক্রোএসডি কার্ড। ৩ হাজার ৩০০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারির ডিভাইসটির ওজন ১৭৮ গ্রাম।

ফোনগুলো আগামী মাসে বাজারে বিক্রি শুরু হবে। তবে মূল‍্য কতো হবে সে সম্পর্কে সনির পক্ষ থেকে কোনো তথ‍্য জানানো হয়নি।

তুসিন আহমেদ

*

*

Related posts/