Maintance

শীতার্তদের পাশে থাকার আহ্বান ফেইসবুকে

প্রকাশঃ ৪:৪৮ অপরাহ্ন, জানুয়ারি ৮, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:১৫ অপরাহ্ন, জানুয়ারি ৮, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা গত ৫০ বছরের মধ্যে সর্বনিম্ন।

এমন পরিস্থিতিতে নিম্ন ও স্বল্প আয়ের মানুষদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে পাশে থাকার আহ্বান জানাচ্ছেন সামাজিক যোগযোগ মাধ্যম ফেইসবুকের ব্যবহারকারীরা।

একইসঙ্গে ফেইসবুকে ব্যবহারকারীরা যে যার অবস্থান থেকে শীতের অবস্থা জানাচ্ছেন। পঞ্চগড়ে আছি, এখানে আজ সর্বনিম্ন তাপমাত্র ২.৬ ডিগ্রি সেলসিয়াস। তবে এতেই মনে হচ্ছে, আমি হয়তো জমে গেছি। লিখেছেন আমিন মোহাম্মদ নামের এক ফেইসবুক ব্যবহারকারী।

অনেকেই আবার শীতকে বেরসিক আখ্যা দিয়ে করছেন ট্রোলড। ফখরুল ইসলাম হিমেল নামের একজন যেমন লিখেছেন, আমেরিকা-কানাডা বসবাসের ইন্টার্ন করছি। যদিও ছাত্র অবস্থায় রাজশাহীতে এর উপর থিসিস ছিল #আবহাওয়া_ফেক্ট।

তবে সেই সঙ্গে ফেইসবুকে চলছে শীতার্তদের জন্য শীত বস্ত্র পাঠানোর আহ্বান। জামিল মোস্তাফিজ লিখেছেন, আমরা ঢাকাতে হয়তো কিছুটা ভালো আছি। তবে উত্তরাঞ্চলের মানুষজন খুব কষ্টে আছে। চলুন সবাই মিলে তাদের জন্য আমরা শীতবস্ত্র পাঠানোর ব্যবস্থা করি।

মিজানুর রহমান নামের এক ব্যবহারকারী তার টাইমলাইনে লিখেছেন, ১০ তারিখের পর আবারও শৈত্য প্রবাহ আসছে বলে হুশিয়ারী দিয়েছে আবহাওয়া দপ্তর। সবাই সাবধানে চলাফেরা করবেন।

শাওন আবরার নামের এক ফেইসবুক ব্যহারকারী লিখেছেন,অস্ট্রেলিয়া যখন পুড়ছিল, দেশ তখন জমছিল।

এছাড়াও অনেকেই শীতার্তদের জন্য গরম বস্ত্র দান করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বিভিন্ন ইভেন্ট পেইজ খুলেছেন ফেইসবুকে। সেখান থেকে অর্থ-পোশাক অনুদান সংগ্রহ করে সেগুলো দেশের নিম্ন আয়ের মানুষদের কাছে পৌঁছে দেবেন।

ইমরান হোসেন মিলন

 

*

*