আইসিটি প্রকল্পে জয়ী হতে ভোট চায় সরকার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বে আইসিটি সেক্টরের সম্মাজনক ‘ওয়ার্ল্ড সামিট অন দ্য ইনফরমেশন সোসাইটি (ডাব্লিউএসআইএস)’ পুরস্কারে বাংলাদেশের দুটি প্রকল্প চুড়ান্ত পর্বের জন্য মনোনীত হয়েছে।

এখন অপেক্ষা ভোটের। একটা ইমেইল অ্যাড্রেস থাকলেই আপনি ভোটার। ভোট দেওয়ার সর্বশেষ সময় ১৭ এপ্রিল। অসংখ্য দেশের প্রকল্পর সাথে প্রতিযোগিতার লড়াইয়ে বিজয়ী হতে এখন ভোটই একমাত্র উপায়। ভোট দিতে হবে এই ঠিকানা থেকে।

A2i competetion

প্রাথমিক মনোনয়নে বিশ্বের বিভিন্ন দেশের প্রায় দেড়’শ প্রকল্পের মধ্যে চূড়ান্ত মনোনয়নের জন্য বাংলাদেশের দুটি প্রকল্প টিকে আছে। যদিও বাংলাদেশ চারটি প্রকল্প জমা দিয়েছিলো।

বাংলাদেশের প্রকল্পগুলো রয়েছে ক্যাটাগরী সাত আর নয় এ। সাতে রয়েছে ‌ ‘সার্ভিস অ্যাট সিটিজেন ডোরস্টেপস’ নামের প্রজেক্ট, যার আইডি ১৩৮৩২০৬৬১৬। আর নয় এ রয়েছে ‌‍‍ ‘আইসিটি ফর এডুকেশন ইন সেকেন্ডারী অ্যান্ড হায়ার সেকেন্ডারী প্রজেক্ট’ যার আইডি ১৩৮৩৩০২২০২।

মোট ১১টি ক্যাটাগরিতে এ পুরস্কার প্রদান করা হবে। সুইজারল্যান্ডের জেনেভায় জুন মাসের ১০ থেকে ১৩ তারিখ তিনদিনব্যাপি সম্মেলনে বিজয়ীদের পুরস্কৃত করা হবে।

সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) এর ফেইসবুকে ভোট দেওয়ার আহবান জানিয়ে বলা হয়েছে, এটুআই এর দুটো উদ্যোগ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছে। বিশ্বের অন্যান্য দেশের উদ্যোগের সাথে প্রতিযোগিতায় লড়াই করে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য আপনার একটি ভোট দরকার। এটুআইকে ভোট দিন। বাংলাদেশকে বিজয়ী করুন। এমন সুযোগ কতবার আসে?।

– আল আমীন দেওয়ান

ট্যাগ

Related posts

*

*

Top