Maintance

ইন্টারনেটের দাম কমাবো গতি বাড়াবো : মোস্তাফা জব্বার

প্রকাশঃ ৮:৪৯ অপরাহ্ন, জানুয়ারি ৩, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:২৭ অপরাহ্ন, জানুয়ারি ৪, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দায়িত্বের প্রথমেই ইন্টারনেটকে সর্বোচ্চ অগ্রাধিকার দেবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী হিসেবে শপথ নেয়া এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর বুধবার বিকালে সাংবাদিকদের সঙ্গে প্রথম আনুষ্ঠানিক আলাপে এ কথা জানান তিনি।

এদিন বেসিসের সম্বর্ধনা নেয়া শেষে সংগঠনটির সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে বসেন মন্ত্রী।

মোস্তাফা জব্বার বলেন, ‘প্রথমে সর্বোচ্চ অগ্রাধিকার হচ্ছে ইন্টারনেট। ইন্টারনেট বাদ দিলে ডিজিটাল বাংলাদেশ বা তথ্যপ্রযুক্তি নিয়ে কোনো কথাবার্তা বলাই ভুল। সো, ইন্টারনেট ইন্টারনেট এবং ইন্টারনেট।’

‘ইন্টারনেটের দুটি বিষয়, ইন্টারনেটের গতি নাই আর ইন্টারনেটের মূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নাই। গ্রামের মানুষ ইন্টারনেট ব্যবহার করবে, তার জন্য প্রয়োজনীয় সহায়তাটুকু দিতে হবে এবং গতি থাকতে হবে।’

Symphony 2018

তিনি বলেন, সবচেয়ে বড়্ চ্যালেঞ্জ মানুষকে ইন্টারনেটের গতি দেয়া। আমি মনে করি, আমাদের জনগণের ইন্টারনেট যেভাবে পাওয়া উচিত ছিল সেভাবে পায় না।

কি কারণে আমরা ভয়েস কলের মূল্য নির্ধারণ করে দিতে পেরেছি আর ইন্টারনেটের মূল্য নির্ধারণ করে দিতে পারিনি, এটি খুঁজে দেখতে হবে-বলেন মোস্তাফা জব্বার।

বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ বিষয় এবং এটি জনগনের মৌলিক অধিকারের মধ্যে পড়ে উল্লেখ করে মন্ত্রী বলেন, সামনের সপ্তাহে আমার মন্ত্রণালয়ের প্রথম যে দপ্তরের সঙ্গে বৈঠক, তার নাম বিটিআরসি। আমি দেখতে চাই এই জায়গায় কি সমস্যা, কোন জায়গায় সমস্যা আছে, কেনো সমস্যা।

মন্ত্রী বলেন, ‘টেলিকম অপারেটর হতে শুরু করে আমাদের এই খাতে যারা যারা আছেন, ইন্টারনেট সার্ভিস প্রোভাডাইরাসহ সবার জটগুলো যদি ছাড়িয়ে দেয়া যায়- আমি নিশ্চিত ইন্টারনেটের বর্তমান অবস্থা থাকবেন না।’

ইন্টারনেটের প্রসার ও সমস্যা সমাধানে এক বছরের বেশি সময় লাগা উচিত নয় বলেও মনে করেন তিনি।

আল-আমীন দেওয়ান

১ টি মতামত

  1. আঃরহিম said:

    ইন্টার নেটের দাম কমালেই চলবে না।নেটওয়ার্ক সুবিধা ও থাকতে হবে।টেলি টকের স্পীড বাড়াতে হবে।

*

*

Related posts/