বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড : ২ হাজার আবেদন, ঘোষণা রোববার

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বেসিসের সেরা আউটসোসিং অ্যাওয়ার্ড পেতে দুই হাজার ব্যক্তি ও প্রতিষ্ঠান আবেদন করেছে। এসব আবেদন যাচাই বাছাইয়ের কাজ শেষ করে এখন অ্যাওয়ার্ড দেওয়ার প্রস্তুতি চলছে। রোববার এক অনুষ্ঠানে সেরাদের হাতে এ পুরস্কার তুলে দেওযা হবে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড’ শীর্ষক এ পুরস্কার কয়েক বছর ধরে দিয়ে আসছে।

দেশের তথ্যপ্রযুক্তির বিভিন্ন শাখায় অনলাইন আউটসোর্সিংয়ের মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় এবং এ কাজে দক্ষতা ও যোগ্যতার স্বীকৃতিদানের লক্ষ্য প্রতি বছর বেসিস এ আয়োজন করে থাকে। রোববার রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোম ইঞ্জিনিয়ার্সে সেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

BASIS_outsourcing award

ফাইল ছবি

এবার ৪টি পৃথক ক্যাটাগরিতে ১০০টি পুরস্কার প্রদান করা হবে। ১৫টি সেরা আউটসোর্সিং কোম্পানি, ১৮টি ব্যক্তি পর্যায়ে, ৬৪টি জেলার ৬৪ জনকে জেলাভিত্তিক সেরা আউটসোর্সিং পুরস্কার এবং ৩ জন মহিলাকে সেরা আউটসোর্সিং পুরস্কার প্রদান করা হবে।

বিভিন্ন ক্যাটাগরিতে প্রায় ২ হাজার আবেদন পড়ে। এরপর তিনটি পর্যায়ে আবেদনকারীদের সাক্ষাতকার গ্রহণ করা হয়। এর মাধ্যমে বিচারকরা চূড়ান্ত তালিকা নির্বাচন করেন।

রোববার বিকাল ৩টায় পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এমপি। বিশেষ অতিথি থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. নজরুল ইসলাম খান।

Related posts

*

*

Top