Maintance

ওয়ালটনের কম্পিউটার কারখানা চালু ১৮ জানুয়ারি

প্রকাশঃ ৪:৪৭ অপরাহ্ন, জানুয়ারি ৩, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫২ অপরাহ্ন, জানুয়ারি ৩, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইল ফোনের পর এবার ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ ও মনিটর তৈরির কারখানা উদ্বোধন করতে যাচ্ছে ওয়ালটন।

আগামী ১৮ জানুয়ারি গাজীপুরের চন্দ্রায় আনুষ্ঠানিক উওয়ালটনের কম্পিউটার উৎপাদন কারখানা উদ্বোধন অনুষ্ঠানে থাকবেন ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ওয়ালটন জানায়, কম্পিউটার কারখানার উদ্বোধনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন। এরই মধ্যে ট্রায়াল প্রোডাকশন চলছে। গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজে গড়ে তোলা হয়েছে এই কারখানা। এখানে রয়েছে ল্যাপটপ ও কম্পিউটার ডিজাইন ডেভেলপ, গবেষণা ও উন্নয়ন বিভাগ, মাননিয়ন্ত্রণ বিভাগ ও টেস্টিং ল্যাব। স্থাপন করা হয়েছে বিশ্বের লেটেস্ট জাপানী ও জার্মান প্রযুক্তির মেশিনারিজ।

প্রাথমিকভাবে, এই কারখানায় মাসে উৎপাদন লক্ষ্যমাত্রা ৬০ হাজার ইউনিট ল্যাপটপ, ৩০ হাজার ইউনিট ডেস্কটপ এবং আরো ৩০ হাজার ইউনিট মনিটর। পর্যায়ক্রমে কম্পিউটারের অন্যান্য অ্যাক্সেসরিজসহ পেনড্রাইভ, কিবোর্ড এবং মাউস উৎপাদনে যাবে ওয়ালটন।

ওয়ালটন কম্পিউটারের প্রজেক্ট ইনচার্জ মো. লিয়াকত আলী জানান, দেশে প্রযুক্তিপণ্যের গ্রাহক দিন দিন বাড়ছে। গ্রাহক চাহিদা মেটাতে অনেকেই শুধু আমদানির ওপর নির্ভর করছে। ওয়ালটন শুরু থেকেই দেশীয় উৎপাদনের ওপর গুরুত্ব দিচ্ছে।

ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, বৈদেশিক মুদ্রা সাশ্রয় ও দেশের অভ্যন্তরীণ মানবসম্পদের উন্নয়নে উদ্যোগ নিচ্ছে ওয়ালটন। গত বছর ওয়ালটনের ফোন উৎপাদন কারখানা চালুর পর এবছর কম্পিউটার উৎপাদন কারখানা হচ্ছে। পর্যায়ক্রমে আরো আইসিটি এবং আইওটি পণ্য উৎপাদনের পরিকল্পনা রয়েছে ওয়ালটনের।

ওই কারখানায় প্রাথমিক অবস্থায় অন্তত এক হাজার লোকের কর্মসংস্থান হবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/