Maintance

অতিরিক্ত সিম বন্ধের সময় বাড়ল দুই মাস

প্রকাশঃ ২:০৪ অপরাহ্ন, জানুয়ারি ৩, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৮ অপরাহ্ন, জানুয়ারি ৩, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রাহকের নামে থাকা অতিরিক্ত সিম নিষ্ক্রিয় করার সময়সীমা দুই মাস বাড়িয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

চলতি মাসের শুরু থেকেই অতিরিক্ত সিম নিষ্ক্রিয় করার কাজ শুরু হওয়ার কথা ছিল। এর মধ্যেই মঙ্গলবার বিটিআরসি একটি বিজ্ঞপ্তি দিয়ে গ্রাহকদের আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত অতিরিক্ত সিম নিষ্ক্রয় করার সময় দিলো।

এর আগে গত বছরের ২৪ অক্টোবর বিটিআরসিতে এক সভায় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদ্ষ্টো সজীব ওয়াজেদ জয় একটি জাতীয় পরিচয় পত্রের বিপরীতে ১৫টির বেশি সিম নয় বলে সিদ্ধান্ত দেন।

sim_cards-techshohor

Symphony 2018

সিদ্ধান্ত অনুযায়ী প্রিপেইড, পোস্ট পেইড মিলে সর্বোচ্চ ১৫টি সিম নিবন্ধন করা যাবে বলে অপারেটরদের নির্দেশ দেয় বিটিআরসি। সেই সঙ্গে গ্রাহকদেরও বিষয়টি নিয়ে জানিয়েছিল বিটিআরসি।

বিটিআরসি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ১৫টির অতিরিক্ত সিম অবৈধ বলে ধরা হবে। নির্ধারিত সময়ের মধ্যে এই অতিরিক্ত সিম নিস্ক্রিয় না করা হলে অপারেটরের মাধ্যমে বিটিআরসি নিজেই তা বন্ধ করে দেবে। এক্ষেত্রে গ্রাহকের যেকোনো সিম বন্ধ হয়ে যেতে পারে।

গ্রাহক এনআইডি, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স বা জন্মসনদ-যে আইডিতে সিম নিবন্ধন করেছেন সেই আইডির নম্বরের শেষ চার ডিজিট লিখে ১৬০০১ নম্বরে এসএমএস করলে নিজের নামে কতটি সিম রয়েছে তা জানতে পারবেন। এছাড়া ১৬০০১ নম্বরে ডায়াল করে আইডি নম্বরের শেষ চার ডিজিট দিয়েও সিম সংখ্যা জানা যাবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/