Maintance

প্রতিবন্ধীদের জন্য চাকরি মেলা সোমবার

প্রকাশঃ ৫:২৬ অপরাহ্ন, ডিসেম্বর ৩১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫২ অপরাহ্ন, ডিসেম্বর ৩১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন বছরের প্রথম দিনে আবারও চাকরি মেলার আয়োজন করছে তথ্যপ্রযুক্তি বিভাগ। ১ জানুয়ারি প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য এই মেলা হবে আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে।

সোমবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেলাটি অনুষ্ঠিত হবে।

চতুর্থবারের মতো বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য এমন চাকরি মেলার আয়োজন করছে তথ্যপ্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)।

মেলার আয়োজন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি ভিডিও বার্তা দিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ওই বার্তায় তিনি বলেন, প্রতিবারের মতো এবারও আমরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য ‘চাকরি মেলা ২০১৮’ এর আয়োজন করেছি। এই চাকরি মেলার উদ্দেশ্য হচ্ছে, যারা বিশেষভাবে সক্ষম তাদের জন্য আইসিটি সেক্টরে কর্মসংস্থানের ব্যবস্থা করা। আমরা গত বছরে প্রায় ১০০ জনেরও বেশি বিশেষভাবে সক্ষম তরুণ-তরুণীকে চাকরির ব্যবস্থা করেছিলাম। আমরা আশা করছি, আরও বেশি কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবো।

আয়োজনে সবাইকে আমন্ত্রণ জানিয়ে পলক বলেন, এদেশের নারী-পুরুষ, নবীন-প্রবীণ বিশেষভাবে সক্ষম সকলের জন্য ডিজিটাল বাংলাদেশের সুফল আমরা পৌঁছে দিতে চাই। তথ্যপ্রযুক্তি খাতে কর্মসংস্থান নিশ্চিত করার জন্য সোমবারের চাকরি মেলায় বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য প্রশিক্ষণও দেওয়া হবে বলে জানান।

গতবছরও এই মেলা করেছিল তথ্যপ্রযুক্তি বিভাগ। যেখানে বিভিন্ন তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানে শতাধিক প্রতিবন্ধী ব্যক্তির চাকরি দিয়েছিল।

যেসব প্রতিষ্ঠান চাকরি দিয়েছে তাদের মধ্যে ছিল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সদস্যভুক্ত প্রযুক্তিপ্রতিষ্ঠান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং(বাক্য), অ্যাকসেঞ্চার, মাই আউটসোর্সিং, ডিজকন, সাইবার ক্যাফে অনার্স অ্যাসোসিয়েশনসহ বেশ কিছু সংগঠন ও প্রতিষ্ঠান।

এছাড়াও এক্সিম ব্যাংক বেশ কয়েকজনের চাকরির ব্যবস্থা করে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/