বিমানবন্দর এখন স্মার্টফোনের অ্যাপে!

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের এই দুনিয়ার সব কিছু এখন হাতের নাগালে চলে আসছে প্রতিনিয়ত। এবার স্মার্টফোনে পাওয়া যাবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সকল তথ্য। এমনই একটি অ্যাপ্লিকেশন তৈরি করা হয়েছে এয়ারপোর্ট আর্মড পুলিশের (এএপি) উদ্যোগে। অ্যাপটি তৈরিতে সহযোগিতা করেছেন স্থানীয় সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ই-লজিক্যাল আইটি এক্সপার্ট।

অ্যাপটি স্মার্টফোনে ইন্সটল করা মানে সর্ম্পূন বিমানবন্দর যেন নিজের হাতে মুঠে চলে আসা। এই অ্যাপে জানা যাবে, কোন বিমান পরিবহন সংস্থার কোন বিমান কখন ছেড়ে যাবে এবং কখন এসে পৌঁছাবে।

Untitled

বিমানবন্দর সর্ম্পকে কোন প্রশ্ন জানার থাকলে তা পাওয়া যাবে অ্যাপটি ব্যবহার করে। এছাড়া কাস্টমস ডিউটি অফিসারদের নামের তালিকা, নিরাপত্তা সেবা এবং প্রাথমিক চিকিৎসা সর্ম্পকে তথ্য দেওয়া আছে অ্যাপটিতে।

এছাড়া রয়েছে বিমানবন্দর হেল্প ডেস্কের প্রটোকল সেবা, হুইলচেয়ার সেবা, লস্ট অ্যান্ড ফাউন্ড সেবা, ব্যাংকিং ও মানি এক্সচেঞ্জ সেবা এবং হোটেলের তথ্য।

ss

সবচেয়ে মজার ব্যাপার হলো, অ্যাপটির মাধ্যমে বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গেও যোগাযোগ করা যাবে। এমনকি চাইলে জরুরি প্রয়োজনে পাওয়া যাবে এএপির কর্তব্যরত কর্মকর্তার ফোন নাম্বার।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ৩.২ মেগাবাইটের অ্যাপটি এই ঠিকানা থেকে  বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করতে পারবে।

Related posts

*

*

Top