Maintance

ওয়্যারলেস চার্জিংয়ের পেটেন্ট চায় অ্যাপল

প্রকাশঃ ৫:৩৪ অপরাহ্ন, ডিসেম্বর ৩০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:০৯ অপরাহ্ন, ডিসেম্বর ৩১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি নিজেদের নামে করে নিয়ে চায় অ্যাপল। এজন্য ইতোমধ্যে প্রতিষ্ঠানটি মার্কিন পেটেন্ট অ্যান্ড ট্রেডমার্ক অফিসে এর জন্য একটি আবেদন করেছে।

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএসের এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন এই পেটেন্ট আবেদন করে ওয়্যাললেস চার্জিং নিজেদের নামে করে নিতে চায় অ্যাপল। এজন্য তারা এমনভাবে প্রযুক্তিটি তৈরি করছে যাতে করে ডিভাইসগুলো একটা নির্দিষ্ট ফ্লো মেনে কাজ করে।

অর্থাৎ, ডিভাইসগুলো ক্রমানুসারে চার্জ হবে। যেখানে সর্বপ্রথম চার্জ পাবে আইফোন। এরপর অ্যাপল ওয়াচ ও তারপর আইপ্যাড।

Apple-AML-techshohor

তবে অ্যাপলের দেখানো এই প্রযুক্তি অন্যান্য যেকোনো ওয়্যারলেস চার্জিং থেকে আলাদা আলাদা। এই প্রযুক্তিতে রেডিও ফ্রিকোয়েন্সি ব্যবহার করেই ডিভাইস দূর থেকে চার্জ করা যাবে। একইসঙ্গে এর সুবিধা হলো এই চার্জিং ব্যবস্থায় কোনো ডিভাইসই চার্জিং প্যাডে রাখতে হবে না।

অ্যাপলের জন্য চার্জিংয়ের ব্যবস্থাটি তৈরি করছে ওয়্যারলেস পাওয়ার ডেভেলপার ইনারগস। সম্প্রতি মার্কিন ফেডারেল কমিউনিকেশনস কমিশন-এর ভোক্তা নিরাপত্তা সনদ পেয়েছে প্রতিষ্ঠানটির চার্জিং প্রযুক্তি।

শুক্রবার পেটেন্টলি রিপোর্টের প্রতিবেদনে বলা হয়, মার্কিন পেটেন্ট অ্যান্ড ট্রেডমার্ক অফিস অ্যাপলের এক জোড়া পেটেন্ট প্রকাশ করেছে, যা তারবিহীন শক্তি স্থানান্তর এবং একটি অনন্য সময়সূচী নির্ধারণ ব্যবস্থা সম্পর্কিত।

২০১৪ সাল থেকে ওয়্যারলেস চার্জিং ব্যবস্থা নিয়ে কাজ করছে ইনারগস ও অ্যাপল।

আইএএনএস অবলম্বনে

*

*

Related posts/