ফেইসবুক মেসেঞ্জার অ্যাপ বাধ্যতামূলক হচ্ছে

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের ব্যবহার মোবাইল ফোনের মাধ্যমেই বেশি হয়ে থাকে। আর ফোনে বার্তা আদান প্রদানের জন্য ফেইসবুক অ্যাপ ব্যবহার হয় এখন সবচেয়ে বেশি। তবে এ অ্যাপ ব্যবহার বন্ধের কথা ভাবছে ফেইসবুক কর্তৃপক্ষ।

অন্যদিকে ফেইসবুক মেসেঞ্জার অ্যাপ দিয়েও চ্যাট করেন অনেকে। এটি বেশ জনপ্রিয়তাও পেয়েছে। তবে এবার মোবাইল ফোনে চ্যাট করতে হলে এ অ্যাপ ব্যবহার বাধ্যতামূলক করার কথা জানিয়েছে ফেইসবুক কর্তৃপক্ষ।

শিগগির ফেইসবুক মেসেঞ্জার অ্যাপ ব্যবহার বাধ্যতামূলক করার ঘোষণা দেবে কর্তৃপক্ষ বলে এক খবরে প্রকাশ করা হয়েছে।

fb-messenger_techshohor

বর্তমানে ফেইসবুক অ্যাপের মোবাইল সংস্করণ দিয়ে চ্যাট করা যায়। তবে দ্রুত এ ফিচার বাদ দেওয়া হবে। মোবাইলে বন্ধুদের সঙ্গে বার্তা আদান প্রদান করতে হলে অবশ্যই ফেইসবুক মেসেঞ্জার অ্যাপ ব্যবহার করতে হবে।

টেক জায়ান্ট অ্যাপলের আইওএস ও অ্যান্ড্রয়েড ডিভাইসে যে অ্যাপের সাহায্যে ফেইসবুক ব্রাউজ করা হয় সেটি থেকে সরাসরি মেসেজ পাঠানো যাবে না। মেসেজে ক্লিক করলে ফেইসবুক মেসেঞ্জার অ্যাপ চালু হয়ে যাবে। যদি অ্যাপটি ইন্সটল করা না থাকে তাহলে ডাউনলোড লিংক প্রদর্শিত হবে।

তবে নতুন এ পদ্ধতি নিয়ে সমালোচনা শুরু করেছেন অনেক ব্যবহারকারী। তারা বাধ্যতামূলক করার বিষয়টিকে ভালো ভাবে নেয়নি। এটি ফেইসবুকের ব্যবহার জটিল করবে বলে তারা মন্তব্য করেন।

– দ্য ভার্জ অবলম্বনে

Related posts

*

*

Top