Maintance

ক্রোমেও যুক্ত হচ্ছে ভিডিও জেসচার

প্রকাশঃ ৭:৫৭ অপরাহ্ন, ডিসেম্বর ২৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৫৭ অপরাহ্ন, ডিসেম্বর ২৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইউটিউব অ্যাপের পর এবার গুগল ক্রোমের অ্যান্ড্রয়েড সংস্করণেও যুক্ত হচ্ছে ভিডিও আগানো-পেছানোর ডাবল ট্যাপ ‘জেসচার’।

এর মাধ্যমে ব্রাউজারে ভিডিও দেখার সময় ব্যবহারকারীরা ভিডিওর ডান পাশে অথবা বাম পাশে দুবার টাচ করে ১০ সেকেন্ড আগাতে অথবা পেছাতে পারবেন।

আপডেটটি সর্ব প্রথম এক্সডিএ ফোরাম ব্যবহারকারী মিশাল রেহমানের নজরে আসে। তিনি ক্রোমের সোর্সকোডে এরূপ কন্ট্রোল দেখতে পেয়েছেন। তবে এখনই সকল ব্যবহারকারীদের জন্য ফিচারটি উন্মুক্ত করা হয়নি, আরও পরীক্ষা-নিরীক্ষার পর সেটি ক্রোম স্ট্যাবলে যুক্ত করা হবে।

প্রায় সকল ওয়েবসাইটেই ভিডিও দেখার সময় গুগল ক্রোম তার ওপর নিজস্ব প্লে, পজ ও মিউট বাটন যুক্ত করে থাকে। সেটির মাধ্যমেই ফিচারটি কাজ করবে। এর ফলে ফেইসবুক, ভিমিও বা অন্যান্য ওয়েবসাইটে ভিডিও দেখার সময়ও ফিচারটি ব্যবহার করা যাবে।

যারা ফিচারটি এখনই চেখে দেখতে চান তারা ক্রোম ক্যানারি সংস্করণ ইন্সটল করে তার ক্রোম-ফ্ল্যাগস অংশ থেকে চালু করতে পারবেন। অপশনটি মডার্ন মিডিয়া কন্ট্রোল নামে যুক্ত করা হয়েছে। যেহেতু ক্রোম ক্যানারি পরীক্ষামূলক অ্যাপ, তাই ব্যবহারের সময় নানাবিধ সমস্যায় পড়তে হতে পারে।

ইউবারগিজমো অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/