বাংলাদেশের আইসিটি খাতে সহযোগিতা বাড়াবে চীন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশের আইসিটি সেক্টরের বিভিন্ন বিভাগে কারিগরি ও আর্থিক সহযোগিতা করবে চীন। দেশের তথ্য প্রযুক্তির বিকাশে নতুন বড় আকারের যেসব প্রকল্প গৃহীত হবে তাতে সম্পৃক্ত হবে চীন।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে এক বৈঠকে এ সহযোগিতার প্রস্তাব দেন চীনের রাষ্ট্রদূত লি ঝুন।

ICT-China-TechShohor

তথ্যপ্রযুক্তির উন্নয়নে বাংলাদেশ খুব দ্রুত এগিয়ে যাচ্ছে উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, যোগাযোগ ও তথ্যপ্রযুক্তির বিকাশে বিভিন্ন প্রকল্প ও কার্যক্রমে চীন সব রকমের সহযোগিতা দিতে প্রস্তুত।

লি ঝুন বলেন, তথ্য ও প্রযুক্তিতে বাংলাদেশের অগ্রগতি বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করেছে। বিশ্বের সুপরিচিত আইটি প্রতিষ্ঠানসমূহ ব্যাপক উৎসাহ নিয়ে বাংলাদেশে আসছে। প্রযুক্তির সম্ভাবনাকে বাংলাদেশের দারিদ্র দূরীকরণ ও অর্থনৈতিক অগ্রগতি অর্জনে কাজে লাগাতে হবে।

বৈঠকে চীন সরকারের সহযোগিতায় বাস্তবায়নাধীন ইনফো সরকার প্রকল্পের কার্যক্রম ও অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এসময় প্রতিমন্ত্রী চীন রাষ্ট্রদূতের সহযোগিতার প্রস্তাবে ধন্যবাদ জানান এবং সহযোগিতার আশ্বাস দেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ, আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক মুস্তাফা কামাল উদ্দিন, ইনফো সরকার প্রকল্পের প্রকল্প পরিচালক সাইফুল ইসলাম, বিসিসির পরিচালক জাবেদ আলী সরকার ও প্রতিমন্ত্রীর একান্ত সচিব আবদুল বারী।

– আল আমীন দেওয়ান

Related posts

*

*

Top