উইন্ডোজ ৮.১ আপডেট ১ আনল মাইক্রোসফট

টেক শহর কনটেন্ট কাউন্মিলর : উইন্ডোজ এক্সপির সর্পোট বন্ধ করার একদিন পরেই মাইক্রোসফট অপারেটিং সিস্টেম উইন্ডোজ ৮.১ এর নতুন একটি আপডেট এনেছে। উইন্ডোজ ৮.১ আপডেট ১ নামের আপডেটে বেশ কয়েকটি নতুন ফিচার যুক্ত করা হয়েছে। সবাইকে এ আপডেট ব্যবহারের পরামর্শ দিয়েছে সফটওয়্যার জায়ান্টটি।

নতুন আপডেটের সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন স্টার্ট মেন্যু ফিরিয়ে আনা। আগের ব্যবহারকারীরা স্টার্ট মেন্যু না থাকায় উইন্ডোজ ৮ সেভাবে গ্রহণ করেননি। এতে ব্যাপক সমালোচনার মুখে পড়ে মাইক্রোসফট।

এবারের আপডেটে প্রাধান্য দেওয়া পেয়েছে অপারেটিং সিস্টেমটিকে ব্যবহারবান্ধব করার দিকে। ব্যবহারকারীরা যেন আরও সহজ এবং সাবলীলভাবে এটি ব্যবহার করতে পারে সে বিষয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে বলে জানিযেছে সফটওয়্যার জায়ান্টটি।

Win-81-Update_techshohor

এবার ব্যবহারকারীদের চাহিদার কথা মাথায় রেখে নতুন আপডেটে স্টার্ট মেন্যু যুক্ত করা হয়েছে। এ ছাড়া সাধারণ ডেস্কটপ মুডে থেকেই উইন্ডো রিসাইজ, নেভিগেশন, মেট্রো অ্যাপ মিনিমাইজ ইত্যাদি ফিচার যুক্ত করা হয়েছে।

এ আডডেটে স্টার্ট মেন্যুতেও পাওয়ার শাট ডাউন, রিস্টার্ট বাটনের সাথে সার্চ অপশন যুক্ত করা হয়েছে।

এ আপডেট আনার পর টেক জায়ান্টটির পক্ষ থেকে জানানো হয়,  উইন্ডোজ ৮.১ আপডেট ১ ব্যবহারকারীরা ইন্সটল না করলে পরে অন্য আপডেট ইন্সটল করতে পারবেন না। আগামী মাসে আসতে পারে উইন্ডোজ ৮.১ এর নতুন আর একটি আপডেট।

– ম্যাশেবল অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top