Maintance

আসুসের গেইমিং ল‍্যাপটপ 'আরওজি জেফ্রাস' বাজারে

প্রকাশঃ ১১:৫৩ পূর্বাহ্ন, ডিসেম্বর ২২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:৫৩ পূর্বাহ্ন, ডিসেম্বর ২২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে উন্নতমানের গেইমিং ল্যাপটপ এনেছে আসুস। আসুস আরওজি ‘জেফ্রাস’ নামের ল্যাপটপটি বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়েছে।

আসুস বলছে, আরওজি জেফ্রাস বিশ্বের সব থেকে পাতলা গেইমিং ল্যাপটপ। এতে রয়েছে থাকছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৭ প্রসেসর এবং এনভিডিয়া জি ফোর্স জিটিএক্স ১০৮০ গ্রাফিক্স কার্ড।

১৫.৬ ইঞ্চির ডিসপ্লে সমৃদ্ধি গেইমিং ল‍্যাপটপটিতে রয়েছে ২৪ গিগাবাইট র‍্যাম ও ১২০ হার্জ জি-সিঙ্ক ফুল এইচডি ডিসপ্লে এবং উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম।

ল্যাপটপটিতে নতুন একটি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।যাতে রয়েছে এক্টিভ এইরো ডায়নামিক সিস্টেম, যা ডিভাইসটি চালু হওয়ার সঙ্গে সঙ্গে কুলিং সিস্টেম চালু করে। এর ফলে দীর্ঘক্ষণ গেইম খেলেও ল্যাপটপের গ্রাফিক্স পারফরমেন্সে পরিবর্তন আসবে না।

আসুস আরওজি জেফ্রাসের সব থেকে আকর্ষনীয় দিক হলো এর ডিজাইন। ল‍্যাপটপটিতে ‘অরা’ আরজিবি সমর্থিত। গেইম খেলায় ব্যবহৃত বাটনগুলো নিজের পছন্দ মতন রঙের আলো দিয়ে সাজিয়ে নেয়া যাবে। আসুস আরওজি সিরিজের নতুন এই নোটবুকটির ওজন ২.২ কেজি। আর ১৭.৯ মিলি থেকে ১৬.৯ মিলি পর্যন্ত পাতলা।

বৃহস্পতিবার ল‍্যাপটপটি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে আসুসের পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের  চেয়ারম্যান মো. আব্দুল ফাত্তাহ এবং ডিরেক্টর জসিমউদ্দিন খন্দকার। এছাড়া উপস্থিত ছিলেন আসুস বাংলাদেশের  কান্ট্রি প্রধান মো. আল ফুয়াদ।

নোটবুকটি দেশ ব্যাপী আসুসের প্রধান রিটেইল পার্টনারদের শোরুম গুলোতে পাওয়া যাবে। এছাড়াও আগ্রহি ক্রেতারা নোটবুকটি অনলাইন-এ পিকাবু ডটকম ও কিকশা ডট কম থেকে কিনতে পারবেন।

তুসিন আহমেদ

*

*

Related posts/