Maintance

নোকিয়ার আরেকটি ফিচার ফোন আসছে

প্রকাশঃ ১২:৩০ অপরাহ্ন, এপ্রিল ১০, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩০ অপরাহ্ন, এপ্রিল ১০, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইল হ্যান্ডসেটের বাজার ধরতে আবারও জোরেশোরে নেমেছে নোকিয়া। স্মার্টফোনের দৌড়ে গত দুই বছরে পিছিয়ে পড়া কোম্পানিটি মাইক্রোসফটের অধীনে যাওয়ার পর থেকে গা ঝাড়া দিয়ে উঠেছে। একের পর এক নতুন ফোন আনছে এক সময়ের শীর্ষ ফোন নির্মাতা কোম্পানিটি।

এরই অংশ হিসোবে মাত্র কয়েক দিনের ব্যবধানে আবারও নতুন ফোন আনার ঘোষণা দিল। এবার স্বল্পমূল্যে ফিচারসমৃদ্ধ হ্যান্ডসেট ছাড়ার কথা জানালো তারা।

নকিয়া ২২৫ নামের নতুন এ মডেল নন-টাচস্ক্রিন ফিচার ফোনগুলোর মধ্যে সবচেয়ে বড় ডিসপ্লে সমৃদ্ধ। এটির ডুয়াল সিম সংস্করণও ছাড়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

Nokia-225_techshohor

নতুন এ ফোনের ডিসপ্লের আকার ২.৮ ইঞ্চি। এটির সাহায্যে ইন্টারনেট ব্যবহার করা যাবে। ছবি তোলার জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং যেটি দিয়ে ভিডিও করা যাবে।

ফোনটিতে প্রি-ইন্সটল করা থাকছে নকিয়ার ব্রাউজার, ফেইসবুক, টুইটার ও বিং সার্চ। স্টোরেজ সুবিধার জন্য এতে ৩২ গিগাবাইট মাইক্রো এসডি মেমরি কার্ড ব্যবহার করা যাবে।

নকিয়া ২২৫ মডেলটিতে ব্লুটুথ, ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, এফএম রেডিও প্রভৃতি সুবিধা রয়েছে। থাকছে শক্তিশালী ১২০০ অ্যাম্পিয়ারের ব্যাটারি। যার স্ট্যান্ডবাই সময় ৩৬ দিন।

মোবাইলটির পুরুত্ব ১০.৪ মিলিমিলার এবং ওজন মাত্র ১০০ গ্রাম।

কালো, সবুজ, হলুদ ও লাল রংয়ের কবে নাগাদ বাজারে পাওয়া যাবে সে সর্ম্পকে কোনো তথ্য প্রকাশ করেনি নোকিয়া। মূল্য হতে পারে ৪০ পাউন্ড। বাংলাদেশের অর্থ বিনিময় হারে এটির মূল্য দাঁড়াবে সাড়ে চার হাজার টাকার কিছু কম।

– ফোন এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*