Maintance

এলো স্যামসাংয়ের নতুন ২ ফোন

প্রকাশঃ ৯:৩০ অপরাহ্ন, ডিসেম্বর ২০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:০৩ অপরাহ্ন, ডিসেম্বর ২০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট স্যামসাং ‘এ’ সিরিজের নতুন দুটি ফোন উন্মোচন করেছে। গ্যালাক্সি এ৮ ও এ৮ প্লাস নামে ফোন দুটি ‘এ’ সিরিজের প্রথম ফোন যাতে গিয়ার ভিআর সুবিধা রয়েছে।

ডিভাইস দুটিতে রয়েছে ২.২ গিগাহার্টজ অক্টাকোর কোয়ালকম এমএসএম৮৯৩৯ স্ন্যাপড্রাগন ৬১৫ প্রসেসর। এছাড়া গ্যালাক্সি এস৮ এর মতোই এতে রয়েছে ইনফিনিটি ফুলভিউ ডিসপ্লে এবং  রেশিও ১৮:৯।

নতুন দুটি ফোনে রয়েছে এফ১.৯ অ্যাপারচার সমৃদ্ধ ১৬ ও ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। যা দিয়ে ভালো মানের ছবি তোলা যাবে। পেছনে রয়েছে এফ/১.৭ অ্যাপাচার সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ডিভাইস দুটি ৩২ ও ৬৪ গিগাবাইট দুইটি সংস্করণে মিলবে। এতে আরও থাকছে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা।

Symphony 2018

৫.৭ ইঞ্চি ডিসপ্লের এ৮ ফোনে রয়েছে ৪ গিগাবাইট র‍্যাম ও ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ৬ ইঞ্চি ডিসপ্লের এ৮ প্লাস ফোনটি ৪ ও ৬ গিগাবাইট র‍্যামের সংস্করণে পাওয়া যাব এবং থাকবে ৩ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। দুটি ফোনেই রয়েছে পানিরোধক সুবিধা।

গ্যালাক্সি এস ৮ এর মতোই হোম বাটন বাদ দেওয়া হয়েছে গ্যালাক্সি এ৮ ও এ৮ প্লাস থেকে। আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বসানো হয়েছে পেছনে ক্যামেরার নিচে। এ ছাড়া ‘স্যামসাং পে’ সুবিধা পাওয়া যাবে নতুন স্মার্টফোনগুলোতে।

ফোন দুটি আগামী মাসে বাজারে বিক্রি শুরু হবে। তবে মূল্য কতো হবে সে সম্পর্কে কোনো তথ্য জানানো হয়নি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

 

*

*

Related posts/