Maintance

স্মার্টফোনে এআইয়ের যতো কাজ

প্রকাশঃ ৮:০০ অপরাহ্ন, ডিসেম্বর ১৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪০ অপরাহ্ন, ডিসেম্বর ১৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফোনে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) ব্যবহার নতুন কিছু নয়। ২০১৮ সালেও এআইয়ের জয় যাত্রা অব্যাহত থাকবে। ৫ রকমভাবে এআই যুক্ত করা হচ্ছে স্মার্টফোনে। কী কী কাজে এআই যুক্ত করা হবে তা নিয়েই থাকছে আজকের ফিচার।

ক্যামেরায় সাবজেক্ট ডিটেকশন

স্মার্টফোনের ক্যামেরা ইন্টারফেস ছবি তোলার বিষয়বস্তু শনাক্ত করতে পারবে। খাবার, ল্যান্ডস্কেপ ও ফায়ারওয়ার্কের জন্য ভিন্ন ভিন্ন সেটিংস অ্যাডজাস্ট করতে পারবে এআইটি।এছাড়াও ফেসিয়াল ফিচার শনাক্ত করবে ফলে পোর্ট্রেট ছবিগুলোর মান আরও উন্নত হবে।

ফেইস আইডি
অ্যাপল সবার আগেই ফেইস আইডি যোগ করেছে। সামনের বছর আরও কিছু ফোনে ফেইস আইডি যুক্ত হচ্ছে। হুয়াওয়েও আনছে থ্রিডি ম্যাপিংয়ের প্রযুক্তি সম্বলিত ফেইস আইডি।

smartphone-AI-techoshor

ভয়েস অ্যাসিস্ট্যান্ট

সিরি, গুগল অ্যাসিস্ট্যান্ট, করটানা ও অ্যালেক্সা সবই চলে এআইয়ের মাধ্যমে। আগামীতে এর পরিধি আরও বৃদ্ধি পাবে। ম্যাসেজ টাইপিং, সার্চ ও অনলাইনে অর্ডার করা সব কিছুই হবে ভয়েস অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে।

প্যাটার্ন

এআই আমাদের ফোন ব্যবহার করার ধরণ বুঝে আচরণ করবে। দিনের কোন সময় আপনি ফোন সাইলেন্ট করেন, ব্লুটুথ অন করেন বা ব্যাকগ্রাউন্ড অ্যাপ বন্ধ করেন তা বুঝে নেবে একটি এআই ফিচার।  তাই প্রতিদিন একই কাজ আর করতে হবে না ব্যবহারকারীকে।

ট্রান্সলেশন

কোনো শব্দের বাংলা থেকে ইংরেজি করতে গেলে ইন্টারনেট থেকে অ্যাপগুলো শব্দের মানে খুঁজে বের করে থাকে। বোর্ড এআইয়ে কারণে আর অনলাইনে থাকার প্রয়োজন পড়বে না। রিয়েল টাইমেই এআই বিভিন্ন ভাষা ট্রান্সলেট করে দেবে।

গ্যাজেটস নাউ অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/