Maintance

আরও কঠোর হচ্ছে টুইটার

প্রকাশঃ ৪:৪৬ অপরাহ্ন, ডিসেম্বর ১৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৫৩ অপরাহ্ন, ডিসেম্বর ১৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নিজেদের প্ল্যাটফর্ম থেকে ঘৃণামূলক, হিংসাত্মক এবং ক্ষতিকর কনটেন্ট মুছতে আরও কঠোর হওয়ার ঘোষণা দিয়েছে সামাজিক মাধ্যম টুইটার।

সোমবার এক রিপোর্টকে উদ্ধৃত করে জানানো হয়েছে, তারা বেনামি বিশেষ করে যেসব নাম ঘৃণা ছড়ায় এবং যেসব নাম ব্যবহার করে বা প্রোফাইল ব্যবহার করে এমন হিংসাত্মক বা ঘৃণামূলক কনটেন্ট ছড়ানো হয় সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানায়।

রোববার রিকোড নামের এক রিপোর্ট থেকে বলা হচ্ছে,  টুইটারের জন্য দুটি নতুন কড়াকড়ি আরোপ করা হচ্ছে যেখানে সাইটটি অন্যের দ্বারা প্ররোচিত হয়ে ও অপব্যবহারের বিরুদ্ধে লড়াই করার একটা প্রচেষ্টা হিসেবে কাজ করা হবে।

twitter-logo-techshohor

টুইটার নভেম্বর মাসে তাদের প্ল্যাটফর্মটির অপব্যবহার, ঘৃণাত্মক আচরণ, সহিংসতা এবং শারীরিক ক্ষতিকে অন্তর্ভুক্ত করে নতুন নির্দেশিকা ঘোষণা করেছে।

এর আগে টুইটারে হিংসাত্মক ও ঘৃণামূলক কনটেন্টগুলো ছড়িয়ে পড়া নিয়ে নানা সময় নানা সমালোচনা হয়েছে। এরপর থেকেই গত অক্টোবরে নতুন কিছু নিয়ম-কানুন নিয়ে কাজ শুরু করে টুইটার।

টুইটার প্রধান নির্বাহী জ্যাক ডরসি বলেন, তারা খুবই ‘আক্রমনাত্মক’ ভাবে ‘যৌন হয়রানি’, সহিংসতা রোধে  বিষয়গুলো নিয়ে কাজ শুরু করেছেন। তারা তাদের প্ল্যাটফর্মটিকে সবার জন্য নিরাপদ রাখতে এমন কাজ জোরেশোরে করবেন বলেও জানান।

  আইএএনএস অবলম্বনে ইমরান হোসেন মিলন

 

*

*

Related posts/