Maintance

মেলায় থাকা কিছু গেইমিং ল্যাপটপ

প্রকাশঃ ১১:১৮ অপরাহ্ন, ডিসেম্বর ১৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:০৬ অপরাহ্ন, ডিসেম্বর ১৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: গেইম খেলা এখন শুধু নেশা নয়, অনেকের পেশাও। তাই ভালো মানের গেইমিং ল্যাপটপের চাহিদা দেশে বেড়েছে।

টেকশহর ল্যাপটপ মেলায় গেইমিং ল্যাপটপ রয়েছে বেশকয়েকটি ব্র্যান্ডের। মেলায় আসা কিছু উল্লেখযোগ্য গেইমিং ল্যাপটপ নিচে তুলে ধরা হলো।

  • লেনোভো লিজিওন ওয়াই৫২০

বিখ্যাত ল্যাপটপ নির্মাতা লেনোভোর লিজিয়ন সিরিজের ১৫ দশমিক ৬ ইঞ্চি ল্যাপটপটিতে রয়েছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, ৪ গিগাবাইট এনভিডিয়া জিটিএক্স ১০৫০টিআই গ্রাফিক্স, ১৬ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম ও ২ টেরাবাইর হার্ডডিস্ক।

যারা গেইমিং হার্ডওয়্যারে নজরকাড়া ডিজাইন আশা করেন তাদের লিজিওন ওয়াই৫২০ হতাশ করবে না। ল্যাপটপটির কিবোর্ড টাইপ করার জন্য আরামদায়ক, ফুল এইচডি ডিসপ্লেতে ফুল রেজুলেশন ও গ্রাফিক্সে গেইম খেলার জন্য জিটিএক্স ১০৫০টিআই জিপিউ চলনসই। পাওয়া যাচ্ছে লেনোভোর স্টলে। দাম এক লাখ টাকা।

  • ডেল ইন্সপাইরন ৭৪৪৭

বাজেট গেইমিং ল্যাপটপ হিসেবে ইন্সপাইরন ৭৪৪৭ ল্যাপটপটি সমাদৃত। যারা স্বল্পমূল্যে কাজের ফাঁকে হালকা গেইম খেলার জন্য একটি ল্যাপটপ খুঁজছেন এটি মূলত তাদের জন্য। থাকছে ইন্টেল কোর আই ৫ প্রসেসর, ৪ গিগাবাইট র‌্যাম, ৫০০ গিগাবাইট স্টোরেজ, ১৪ ইঞ্চি ডিসপ্লে ও এনভিডিয়া জিটিএক্স৮৫০এম ৪ গিগাবাইট জিপিউ।

বাজেট ল্যাপটপটির বডি প্লাস্টিকে তৈরি হলেও বেশ শক্তসামর্থ। জিপিউটি ভারি গেইমের জন্য তেমন ভালো কাজ না করলেও হালকা গেইম অথবা ২০১৩-১৫ সালের গেইমের জন্য যথেষ্ট। মূল্য ৪০ হাজার টাকা।

  • এইচপি অমেন ১৫

নির্মাতা এইচপির গেইমিং সিরিজ অমেনের ১৫ ইঞ্চি মডেলটিতে রয়েছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, ১৬ গিগাবাইট র‌্যাম, ১২৮ গিগাবাইট এসএসডি ও ১ টেরাবাইট হার্ড ডিস্ক।

ফুল এইচডি ডিসপ্লেতে গেইম খেলার জন্য রয়েছে এনভিডিয়া জিটিএক্স ১০৬০ ৬ গিগাবাইট গ্রাফিক্স। গেইমারদের জন্য ডিজাইন করা ল্যাপটপটি দেখতে অন্য সকল ল্যাপটপের চেয়ে আলাদা। ল্যাপটপটি দীর্ঘ সময় গেইম খেলার মাঝে যাতে অতিরিক্ত গরম না হয়ে যায় সেদিকে লক্ষ্য রেখে তৈরি করা হয়েছে। মূল্য এক লাখ ৭৮ হাজার টাকা।

  • এসার প্রেডিটর হেলিওস ৩০০

গেইমিং ল্যাপটপ হিসেবে এসারের প্রেডিটর সিরিজটি এর মাঝেই বেশ সুনাম কামিয়েছে। তাদের প্রেডিটর হেলিওস ৩০০ ল্যাপটপটিতে রয়েছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর, ১৬ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম, ১২৮ গিগাবাইট এসএসডি ও ১ টেরাবাইট হার্ড ডিস্ক।

১৫ দশমিক ৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লেতে গেইম খেলার জন্য রয়েছে এনভিডিয়া জিটিএক্স ১০৬০, ৬ গিগাবাইট জিপিউ। গেইমিং সিরিজের ল্যাপটপটির ডিজাইন পুরোটাই গেইমারদের কথা মাথায় রেখে করা হয়েছে। মূল্য এক লাখ ২৩ হাজার টাকা।

  • আসুস আরওজি জিএল৫৫৩

শুধু ল্যাপটপই নয়, আসুস আরওজি সিরিজটি সকল প্রকার গেইমিং হার্ডওয়্যারের জন্য প্রসিদ্ধ। তাদের জিএল৫৫৩ মডেলের ল্যাপটপে রয়েছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৭ প্রসেসর, ১৬ গিগাবাইট র‌্যাম, ১২৮ গিগাবাইট এসএসডি ও ১ টেরাবাইট হার্ড ডিস্ক।

ল্যাপটপটির এনভিডিয়া জিটিএক্স ১০৫০টিআই ৪ গিগাবাইট গ্রাফিক্স সহজেই ১৫ দশমিক ৬ ইঞ্চি ডিসপ্লেতে ফুল এইচডি রেজুলেশনে গেইম চালাতে পারবে। ল্যাপটপটির ডিজাইনে অনেকবার আরওজি লোগো ব্যবহার করা হয়েছে, রয়েছে কালোর মাঝে বেশ কিছু কমলা স্ট্রাইপ। মূল্য এক লাখ ১৩ হাজার টাকা।

এছাড়াও বিভিন্ন মূল্যের আরো বেশকিছু মডেলের গেইমিং ল্যাপটপে বিশেষ ছাড় পাওয়া যাচ্ছে ল্যাপটপ মেলায়।

মেলা চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত খোলা থাকছে।

এস এম তাহমিদ

*

*

Related posts/