Maintance

ইস্টার্ন প্লাসে কম্পিউটার ও মোবাইল মেলা শুরু

প্রকাশঃ ৫:৪৮ অপরাহ্ন, এপ্রিল ৯, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:১৫ অপরাহ্ন, এপ্রিল ৯, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সরকারি চাকরিতে কম্পিউটার শিক্ষা ছাড়া কোনো নিযোগ দেওয়া হবে না। চতুর্থ শ্রেণীর পদ থেকে শুরু করে উচ্চপদে সবখানেই কম্পিউটার শিক্ষার যোগ্যতা লাগবে।

বুধবার রাজধানীর শান্তিনগর ইস্টার্ন প্লাস শপিং সেন্টারে সাত দিনব্যাপী  ইস্টার্ন প্লাস-বিসিএস কম্পিউটার ও মোবাইল মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

mela_techshohor

Symphony 2018

ইস্টার্ন প্লাস শপিং সেন্টার ও ল্যাপটপ বাজার এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এ মেলা আয়োজন করে।

তথ্যমন্ত্রী বক্তব্যে বলেন, বিশ্বজুড়ে এখন  প্রযুক্তির বিপ্লব ঘটছে। তথ্যপ্রযুক্তি দখলে না নিতে পারলে উন্নয়নের মহাসড়ক থেকে ছিটকে পড়তে হবে। সরকার এক লাখ নারীকে ল্যাপটপ দেবে যাতে নারীরা ফ্রিল্যান্সিং করে স্বাবলম্বী হতে পারেন।

বিশেষ অতিথির বক্তব্যে পলক বলেন, কম্পিউটার এখন আর বিলাসী পণ্য নয়। এটি দৈনদিন জীবনেরই অংশ হয়ে উঠেছে। সরকার ইন্টারনেটের দাম কমিয়েছে,ভবিষ্যতে আরও কমাবে। কম্পিউটার পণ্যে কোনো ভ্যাটও থাকবে না বলে তিনি জানান।

ইস্টার্ন প্লাস-বিসিএস ল্যাপটপ বাজার সমিতির সভাপতি আব্দুল মোমিন খানে এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার, বিসিএস সভাপতি এএইচএম মাহফুজুল আরিফসহ তথ্যপ্রযুক্তি খাতের বিশিষ্ট ব্যক্তিরা।

– আল আমীন দেওয়ান

*

*

Related posts/