Maintance

জমেছে ল্যাপটপ মেলা, শুরুতেই বেশ বেচাকেনা

প্রকাশঃ ১১:৪৭ পূর্বাহ্ন, ডিসেম্বর ১৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:০৮ অপরাহ্ন, ডিসেম্বর ১৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরুতেই জমে উঠেছে টেকশহরডটকম ল্যাপটপ মেলা-২০১৭।

বৃহস্পতিবার সকাল ১০টায় মেলা উম্মুক্ত করার আগেই বাইরে দর্শনার্থীদের অপেক্ষমান ভিড় দেখা যায়।

ল্যাপটপ প্রদর্শনী ও বিকিকিনি নিয়ে দেশে এ যাবতকালের সবচেয়ে বড় আয়োজন এটি।

মেলায় রয়েছে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো। তারা সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় ও উপহার দিচ্ছে।

মেলার শ্লোগান ‘শোক থেকে শক্তি, প্রযুক্তিতে মুক্তি’। অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকারের এটি ১৯তম ল্যাপটপ মেলা।

এবারে একটি মেগা-প্যাভিলিয়ন, পাঁচটি স্পন্সর প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭ স্টল বসেছে।

তিন দিনের এই প্রদর্শনীতে ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুসঙ্গিক গ্যাজেটও পাওয়া যাচ্ছে। মোড়ক উম্মোচিত হবে বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের।

দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হলেও মেলা  আনুষ্ঠানিক উদ্বোধন হবে বিকেল সাড়ে তিনটায়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান প্রধান অতিথি থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

এছাড়াও বিশেষ অতিথি থাকবেন জহির রায়হানের ছেলে সাংবাদিক-নির্মাতা বিপুল রায়হান, বেসিস সভাপতি মোস্তাফা জব্বার এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান।

মেলার প্রধান পৃষ্ঠপোষক তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল টেকশহরডটকম (www.techshohor.com)। সহ-পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো। টিকিট বুথ স্পন্সর আরওজি। নলেজ পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাবেন।

মেলার সব আপডেট ও খবর ল্যাপটপ মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ এবং টেকশহরডটকমে পাওয়া যাবে। মেলার পর্দা নামবে ১৬ ডিসেম্বর।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/