Maintance

ইনস্টাগ্রামে হ্যাশট্যাগ ফলো করা যাবে

প্রকাশঃ ৩:৫৬ অপরাহ্ন, ডিসেম্বর ১৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৬ অপরাহ্ন, ডিসেম্বর ১৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হ্যাশট্যাগ ভক্তদের জন্য নতুন ফিচার এনেছে ইনস্টাগ্রাম। এখন থেকে ফেইসবুকের অধিগ্রহণকৃত ছবি শেয়ারিং প্লাটফর্মটিতে হ্যাশট্যাগ ফলো করা যাবে। ইতোমধ্যে সব ব্যবহারকারীদের কাছে পৌঁছে গেছে ফিচারটি।

নতুন ফিচারটি ব্যবহার করে ব্যক্তিগত প্রোফাইলের মতো কোনো নির্দিষ্ট হ্যাশট্যাগকে ফলো করা যাবে। কেউ কোনো হ্যাশট্যাগ ফলো করলে হ্যাশট্যাগ অনুযায়ী ছবি ব্যবহারকারীর হোম পেইজে প্রদর্শিত হবে।

হ্যাশট্যাগ খুঁজে পেতে ইনস্টাগ্রামের সার্চবারে ক্লিক করলে ‘Tags’ ট্যাবে যেতে হবে। এতে বিভিন্ন বিষয়ের হ্যাশট্যাগ প্রদর্শিত হবে। চাইলে কিওয়ার্ড লিখেও সার্চ করা যাবে হ্যাশট্যাগ। এরপর হ্যাশট্যাগের উপরের ক্লিক করলেই ব্যক্তিগত প্রোফাইলের মতো একটি পেইজ প্রদর্শিত হবে। এতে পাওয়া যাবে ‘following’ বাটন, এতে ক্লিক করলেই হ্যাশট্যাগটি ফলো হয়ে যাবে।

বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে হ্যাশট্যাগের ব্যবহার বৃদ্ধি পাচ্ছে। তাই ব্যবহারকারীদের কথা ভেবে ইনস্টাগ্রাম নতুন ফিচারটি উন্মোচন করে।

এদিকে, কয়েকদিন আগে ইনস্টাগ্রাম স্টোরিজ আর্কাইভ নামে নতুন একটি ফিচার যুক্ত করা কথা জানিয়েছিলো। এতে চাইলে ইনস্টাগ্রাম স্টোরিজে দেওয়া ছবি সেইভ করে রাখা যাবে। আর্কাইভ ফিচারটি অন করে রাখলে ২৪ ঘণ্টার মধ্যে আর ছবি মুছে যাবে না। তাই ব্যবহারকারীরা চাইলে পরবর্তীতেও ইনস্টাগ্রাম স্টোরিজে দেওয়া ছবিগুলো দেখতে পারবেন।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/